এম মাঈন উদ্দিন, মিরসরাই (চট্টগ্রাম) : চট্টগ্রাম কাস্টমসে সিপাহী পদে চাকরীর আবেদন করে দীর্ঘ ১০ বছর পর লিখিত পরীক্ষায় অংশ নিতে প্রবেশপত্র হাতে পেয়েছেন মিরসরাইয়ের মো. সালাহ উদ্দিন রুবেল নামে এক যুবক।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) সকালে ডাক পিয়নের মাধ্যমে তিনি চিঠি হাতে পান। রুবেল মিরসরাই উপজেলার ৯নং সদর ইউনিয়নের পূর্ব মোটবাড়িয়া এলাকার মৃত শাহদাৎ হোসেনের পুত্র।

মো. সালাহ উদ্দিন রুবেল বলেন, ২০১২ সালে পত্রিকায় নিয়োগ বিজ্ঞপ্তি দেখে চট্টগ্রাম কাস্টমসে সিপাহি পদের জন্য আমি আবেদন করেছি। এরপর পরীক্ষায় অংশ নিতে দীর্ঘ ১০ বছর কোন কাগজপত্র আসেনি। আমি ধরে নিয়েছিলাম সে পদে আর পরীক্ষা দেওয়া হবে না। আজ (বৃহস্পতিবার) সকালে ডাক বিভাগে প্রেরণ করা চট্টগ্রাম কাস্টমস হাউস এর পরিচালক প্রেরিত চিঠি হাতে পেয়ে খুলে তো আমি পুরো অবাক। যদিও পুরো বিষয়টি আমার কাছে কাকতালিয় মনে হচ্ছে। দশ বছর পর পরীক্ষাং অংশ নিতে প্রবেশপত্র হাতে পেলাম। চিঠিতে আগামী ১২ ডিসেম্বর চট্টগ্রাম শহরের সাগরিকা এলাকায় কাস্টমস হাউস অফিসে পরীক্ষা কেন্দ্র বসবে। রুবেল ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত রয়েছে। সে এখন চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সহ-সভাপতির দায়িত্বে আছেন।

এ বিষয়ে জানতে চাইলে চট্টগ্রাম কাস্টমস হাউজের কাস্টমস কমিশনার মোহাম্মদ ফয়জুর রহমান বলেন, ‘আমাদের দুুটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছিল। একটি ২০১৪ সালে, আরেকটি ২০১৭ সালে। এরপর বিভিন্ন জটিলতায় মামলা-মোকাদ্দমার কারণে ওই সময় নিয়োগটা হয়নি, এখন আলটিমেটলি নিয়োগটা হচ্ছে।’