কাজী খলিলুর রহমান, ঝালকাঠি প্রতিনিধি : ঝালকাঠির সদর উপজেলার সাচিলাপুর গ্রামের বিদেশ ফেরত এক ব্যক্তির খামারে বিষ দিয়ে শতাধিক হাঁসের বাচ্চা মেরে ফেলার অভিযোগ পাওয়া গেছে। একই সাথে তার ঘেরের বিভিন্ন প্রজাতির সব মাছ মরে ভেসে উঠেছে।

রোববার গভীর রাতে খামারে ও মাছের ঘেরে পূর্বশত্রুতার জের ধরে বিষ প্রয়োগ করা হয় বলে অভিযোগ করেন খামারী জয়নাল আবেদীন। এতে পাঁচ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেন তিনি।

এ ঘটনায় তিনি ঝালকাঠি থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।

পুলিশ ও স্থানীয়রা জানায়, জয়নাল আবেদীন সৌদি আরব থেকে এসে ১৫ দিন আগে খামারে শতাধিক হাসেঁর বাচ্চা পালন শুরু করেন। হাঁসের খামারের পাশেই ঘেরে বিভিন্ন প্রজাতির মাছ চাষ করেন। রুই, কাতলা, পাঙ্গাস ও বোয়াল মাছ রয়েছে তাঁর ঘেরে। জমি নিয়ে প্রতিবেশী রিন্টু হাওলাদার, আফজাল ও রাজুর সঙ্গে বিরোধ চলছিল জয়নাল আবেদীনের। প্রতিপক্ষরা কয়েকদিন ধরে তাকে নানা ধরণের হুমকি দিয়ে আসছেন। রোববার রাতে প্রতিপক্ষরাই তাঁর হাঁসের খামার ও মাছের ঘেরে বিষ প্রয়োগ করেন বলে জয়নাল আবেদীন অভিযোগ করেন। এতে তাঁর খামারের শতাধিক হাঁসের বাচ্চার মৃত্যু হয়। মরে ভেসে ওঠে ঘেরের সব মাছ।

সোমবার সকালে এ দৃশ্য দেখে কান্নায় ভেঙে পড়েন বিদেশ ফেরত জয়নাল আবেদীন। এতে তাঁর পাঁচ লাখ টাকার ক্ষতি হয়েছে বলেও জানান। তিনি এ ঘটনার বিচার দাবি করে ঝালকাঠি থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

এ ব্যাপারে রিন্টু হাওলাদার বলেন, কারা খামারে বিষ দিয়েছে, তা আমাদের জানা নেই। আমাদের সঙ্গে জমির বিরোধকে কেন্দ্র করে অপপ্রচার চালানো হচ্ছে।

ঝালকাঠি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খলিলুর রহমান বলেন, অভিযোগের তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।