জামালগঞ্জ প্রতিনিধি : স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক প্রফেসর ডা. নাসিমা সুলতানা সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেছেন। সোমবার সকালে তিনি জামালগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসলে তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান হাসপাতাল কর্তৃপক্ষ।

পরে তিনি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাসহ অন্যান্যদের সঙ্গে নিয়ে হাসপাতালের বিভিন্ন কক্ষ ও ওয়ার্ড পরিদর্শন করেন। স্বাস্থ্য কমপ্লেক্সের সেবার মানসহ সার্বিক পরিবেশ দেখে তিনি সন্তোষ প্রকাশ করেন। পরে তিনি হাসপাতাল মিলনায়তনে এক আলোচনা সভায় অংশ নেন।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মঈন উদ্দিন আলমগীর। মেডিকেল অফিসার ডা. নুসরাত খানের সঞ্চালনায় স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. নাসিমা সুলতানা প্রধান অতিথির বক্তব্য প্রদান করেন।

বিশেষ অতিথির বক্তব্য দেন ইউএনএফপি রিপ্রেজেন্টেটিভ ডা. আসা রৈকেলসন, ইউএনএফপিএ চীফ অফ হেলথ্ ডা. নিভা ভান্দ্রা রাঘুভানসী, ইউএনএফপিএ মিডওফাইফ স্পেশালিস্ট ডা. বন্ডি এন্ডারসন, সুনামগঞ্জ সিভিল সার্জন ডা. শামস উদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত দেব।

এ সময় উপস্থিত ছিলেন আবাসিক মেডিকেল অফিসার আরএমও ডা. আনোয়ার হোসেন শিশির, ডা. নিয়াজ মোর্শেদ, ডা: রোমানা বেগম, জামালগঞ্জের সিনিয়র গণমাধ্যমকর্মী তৌহিদ চৌধুরী প্রদীপ, প্রেসক্লাব প্রতিষ্ঠাতা বর্তমান সভাপতি আ:আহাদ ও আল-মামুন।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ডা. নাসিমা সুলতানা বলেন, কোভিড-১৯ পরিস্থিতিতে এ হাসপাতালের ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মীসহ সকল কর্মকর্তা-কর্মচারী নিরবচ্ছিন্নভাবে মানবিকতার সাথে সেবা প্রদান করায় তাদেরকে ধন্যবাদ জানান। স্বাস্থ্য সেবা নিশ্চিতে চিকিৎসকসহ সকল স্বাস্থ্যকর্মীকে সবসময় দায়িত্বশীল হয়ে কাজ করার পরামর্শ দেন। হাসপাতালের জনবল সংকট ও মেডিকেল ইন্সট্রুমেন্ট পর্যায়ক্রমে বৃদ্ধি করা হবে বলেও জানান তিনি।