মোঃ মনির হোসেন, ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের ত্রিশা‌লে সোনার বাংলা উচ্চ বিদ‌্যাল‌য়ের নবম শ্রেণীর শিক্ষার্থীকে ধর্ষণচেষ্টার অ‌ভি‌যোগে দপ্তরি আ‌নিছুর রহমান‌কে সাম‌য়িক ব‌হিষ্কার করা হ‌য়ে‌ছে।

জানা গে‌ছে, উপ‌জেলার ধানীখোলা ইউ‌নিয়‌নের চৌপাগাড়িয়া গ্রামের ছ‌লি মড়‌লের বা‌ড়ির ভ্যানচালক মোঃ সুরুজ আলীর মেয়ে সোনার বাংলা উচ্চ বিদ‌্যাল‌য়ের নবম শ্রেণী পড়ুয়া শিক্ষার্থী‌কে ধর্ষণের অ‌ভি‌যোগে গত শ‌নিবার বি‌কে‌লে দপ্ত‌রি আ‌নিছুর রহমান‌কে সাম‌য়িক ব‌হিষ্কার করা হয়। এর আ‌গে ওই দিন দুপু‌রে স্কু‌লের প্রধান শিক্ষক বরাবর ‌লি‌খিত অ‌ভি‌যোগ ক‌রেন ভুক্ত‌োভোগী শিক্ষার্থী।

স্থানীয় সূ‌ত্রে জানা যায়, গত বৃহস্পতিবার বিকালে সোনার বাংলা উচ্চ বিদ‌্যাল‌য়ের নবম শ্রেণির শিক্ষার্থীর বাড়ি ফাঁকা পেয়ে ধর্ষণের চেষ্টা করে তারই স্কুলের দপ্তরি আনিসুর রহমান (৩৫)। এ ঘটনায় বিক্ষুব্ধ এলাকাবাসী।

স্থানীয় মাসুদ রানা, আব্দুল খা‌লেক, মোঃ দে‌লোয়ার হো‌সেন ও কাজল মিয়া ক্ষোভ প্রকাশ ক‌রে ব‌লেন, দপ্ত‌রি আ‌নিছুর রহমান এর আ‌গেও একাধিকবার এরকম ঘটনা ঘ‌টি‌য়ে‌ছে। সে স্কু‌লে ব‌সেই মাদক সেবন ক‌রে এবং বিক্রি ক‌রে। স্কু‌লের প্রধান শিক্ষক‌কে বারবার জানা‌লেও তি‌নি এ‌তে কোন কর্ণপাত ক‌রেন‌নি।

ভুক্ত‌ভোগী শিক্ষার্থীর নবম শ্রেণী পড়ুয়া সহপাঠী ফারজানা নুসরাত রিয়া ও মীম আক্তার ব‌লেন, দপ্ত‌রি আ‌নিছুর রহমা‌নের কাছ থে‌কে আমরা নিরাপত নই। আমরা সব সময় নিরাপ্তাহীনতায় ভোগী। আমা‌দের সহপাঠীর সা‌থে ঘ‌টে যাওয়া ঘটনার দৃষ্টান্তমূলক শা‌স্তি ও স্কুল থে‌কে স্থায়ী ব‌হিষ্কা‌রের দা‌বি জানায়।

সোনার বাংলা উচ্চ বিদ‌্যাল‌য়ের প্রধান শিক্ষক মোঃ নূরুল ইসলাম জানান, অ‌ভি‌যো‌গের প্রেক্ষি‌তে দপ্ত‌রি‌কে সাম‌য়িক ব‌হিষ্কার করা হ‌য়ে‌ছে। মাদক সেব‌নের বিষয়‌টি আমার জানা নেই।

ত্রিশাল থানার অফিসার ইনচার্জ মোঃ মাইন উদ্দিন জানান, এ বিষয়ে ত্রিশাল থানায় একটি মামলা হয়েছে। আসামী গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

উপ‌জেলা মাধ‌্যমিক শিক্ষা অ‌ফিসার জিল্লুর রহমান আনম জানান, এ ঘটনায় সোমবার অ‌ভিযুক্ত দপ্ত‌রি‌কে সাম‌য়িক ব‌হিষ্কার করা হ‌য়ে‌ছে। অ‌ভি‌যো‌গের প্রেক্ষি‌তে ঘটনার সত‌্যতা প্রমা‌ণিত হ‌লে তা‌কে অবশ‌্যই স্থায়ী ভা‌বে ব‌হিষ্কার করা হ‌বে। তি‌নি আরও ব‌লেন, এ ঘটনায় আ‌মি স্কুল প‌রিদর্শন ক‌রে ৩ (‌তিন) সদস‌্য বি‌শিষ্ট তদন্ত ক‌মি‌টি গঠন করি এবং উক্ত ক‌মি‌টি‌কে ৭ কার্যদিব‌সের মধ‌্য তদ‌ন্তের প্রতি‌বেদন জমা দেওয়ার জন‌্য নি‌র্দেশ প্রদান করা হ‌য়ে‌ছে।