আব্দুর রাজ্জাক, মানিকগঞ্জ : মানিকগঞ্জের জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ ঘিওর আদর্শ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের বাংলা ও গণিত ক্লাস নিয়েছেন। মঙ্গলবার বেলা বারোটার দিকে আধা ঘণ্টা করে দুটি ক্লাস নেন তিনি। এ সময় শিক্ষার্থীদের উদ্দেশে অনুপ্রেরণা ও শিক্ষামূলক বক্তব্য দেন জেলা প্রশাসক।

শিক্ষার্থী মোহাম্মদ সানি বলে,‘ডিসি স্যার আমাদের ক্লাস নেবেন, কখনো কল্পনাও করেনি। স্যার অনেক সুন্দর ও সহজতরভাবে আমাদের গণিত বুঝিয়ে দিয়েছেন।

আরেক শিক্ষার্থী আজিজা ফারহীন বলে, ডিসি স্যার যখন ক্লাসে ঢোকেন তখন বুঝতেই পারেনি উনি মানিকগঞ্জের জেলা প্রশাসক। আর যখন ক্লাস নিতে শুরু করলেন, আমরা ভেবেছিলাম আমাদের নতুন শিক্ষক। স্যার সুন্দর ভাবে আমাদের বাংলা স্বরবর্ণ ও ব্যঞ্জনবর্ণের বিভিন্ন বিষয় বুঝিয়ে দেন।

এই সময় উপস্থিত ছিলেন ঘিওর উপজেলা নির্বাহী কর্মকর্তা হামিদুর রহমান, উপজেলা শিক্ষা কর্মকর্তা হাসিনা আক্তার পারভিন, ঘিওর সদর ইউনিয়ন ভূমি কর্মকর্তা মোঃ মোশারফ হোসেন, স্কুলের প্রধান শিক্ষিকা শেলীনা আক্তার, সহকারী শিক্ষক শাহনাজ বেগম, মোঃ মামুন হোসেন প্রমুখ।

এরপর জেলা প্রশাসক উপজেলা নির্বাহী কর্মকতৃার কার্যালয়, ঘিওর থানাসহ কয়েকটি সরকারী দফতরে নিয়মিত পরিদর্শন কাজের অংশ হিসেবে খোঁজ খবর নেন।

জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ বলেন, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ সম্পর্কে বর্তমান প্রজন্মের শিক্ষার্থীদের বাস্তব ধারণা দিতে হবে। এ ছাড়াও পাঠ্য পুস্তকের বাইরে ও সমসাময়িক বিভিন্ন বিষয়ে জ্ঞান দান করতে হবে শিক্ষার্থীদের। এ সময় তিনি বিদ্যালয়ের প্রধান শিক্ষককে পাঠ্যক্রমের বাইরে শিক্ষার্থীদের সম সাময়িক সাধারন বিষয়ে ধারণা দেওয়ার পরামর্শ দেন।