কাজী খলিলুর রহমান, ঝালকাঠি প্রতিনিধি : বাংলাদেশের মধ্যে কোভিড-১৯ ভ্যাকসিন দেয়ার ক্ষেত্রে ঝালকাঠি জেলা প্রথম অবস্থানে রয়েছে। করোনা রেজিষ্টেশনে র সংখ্যার চেয়ে ভেকসিনের বেশি প্রদান করা হয়েছে। এই হার বাংলাদেশের মধ্যে ঝালকাঠি জেলা ১০১.৬% অর্জন করেছে।

ঝালকাঠির জেলা প্রশাসক মোঃ জোহর আলী ও সিভিল সার্জন ডাঃ রতন কুমার ঢালী এই তথ্য নিশ্চত করেছেন। ঝালকাঠি জেলায় এ পর্যন্ত ২ লক্ষ ৬৭ হাজার ৪৪৯ জন প্রথম ডোজের ভেকসিন নিয়েছেন এবং দ্বিতীয় ডোজের ভ্যকসিন নিয়েছেন ১ লক্ষ ৭৫ হাজার ৭৬ জন। ভ্যাকসিন নেয়া ক্ষেত্রে নারীরা এগিয়ে রয়েছে।

প্রথম ডোজের ১ লক্ষ ৩২ হাজার ৯৪৪জন নারী ও ১লক্ষ ১২ হাজার ৮৪২জন পুরুষ সিনোফার্ম ভ্যাকসিন নিয়েছে। দ্বিতীয় ডোজের ক্ষেত্রে ৯২ হাজার ৪৭জন নারী ও ৮২ হাজার ৯৯৯জন পুরুষ একই ভ্যাকসিন গ্রহন করেছ।

ফাইজারের ভ্যাকসিন নিয়েছেন ২১ হাজার ৮৬৩জন এর ২য় ডোজ নিয়েছেন ৪ হাজার ৩জন। এদের মধ্যে প্রথম ডোজের ভ্যাসিন এদের মধ্যে প্রথম ডোজে ১১ হাজার ৬৫৬জন নারী ও ১০ হাজার ২০৭জন পুরুষ ফইজার টিকা গ্রহণ করেন। এইচ.এস.সি পরীক্ষর্থীদের মধ্যে ৫হাজার ৮৩৬জনকে প্রথম ডোডের টিকা প্রদান করা হয়েছে। বর্তমানে ১ লক্ষ ৬৬ হাজার ৭৩৮টি সিনো ফার্ম ও ১৮হাজার ৪১৪টি ফাইজার টিকা মজুদ রয়েছে।