তৌহিদ চৌধুরী প্রদীপ, জামালগঞ্জ (সুনামগঞ্জ) : সুনামগঞ্জ-সিলেট আঞ্চলিক মহাসড়কে মাত্র ১২ ঘন্টার ব্যবধানে ৪ জনের মর্মান্তিক প্রাণহানির ঘটনা ঘটেছে।

বুধবার (১৩ অক্টোবর) রাত সাড়ে ১০টায় দূরপাল্লার যাত্রীবাহী বাসের ধাক্কায় ঘটনাস্থলেই তিন জন মোটর সাইকেল আরোহির মর্মান্তিক মৃত্যু হয়। সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার প‚র্ব পাগলা এলাকার নোয়াগাঁও গ্রাম সংলগ্ন সড়কে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন জেলার ছাতক উপজেলার জাউয়া বাজার ইউনিয়নের কৈতক গ্রামের গ্রামের আঙ্গুর মিয়ার ছেলে লায়েক মিয়া (২০), একই গ্রামের জালাল উদ্দিনের ছেলে হৃদয় হোসেন (২০) ও সাদিকুর রহমানের ছেলে জামিল মিয়া (২০)।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুই মটর সাইকেল যোগে ৬ জন আরোহী সিলেটের দিকে আসছিলেন। শান্তিগঞ্জ উপজেলাধীন পূর্বপাগলা ইউনিয়নের নোয়াগাঁও গ্রাম সংলগ্ন এলাকায় পৌঁছলে পিছন থেকে ঢাকাগামী যাত্রীবাহী একটি বাস দুই মটর সাইকেলকে ধাক্কা দেয়।

নোয়াগাঁও এলাকার কয়েকজন বাজার শেষে বাসায় ফেরার পথে রাস্তায় মোটর সাইকেল সহ তিন জনকে রক্তাক্ত অবস্থায় পরে থাকতে দেখেন। তারা চিৎকার চেচামেচি শুরু করলে স্থানীয় লোকজন দৌড়ে আসেন এবং পুলিশকে খবর দেন। এতে সড়কেই ঘটনাস্থলে ৩ আরোহীর মর্মান্তিক মৃত্যু হয়। স্থানীয়দের ধারণা, তিন বন্ধুু সিলেট থেকে সুনামগঞ্জে আসছিলেন।

অপর মটরসাইকেলের ৩ আরোহীকে মুমুর্ষ অবস্থায় উদ্ধার করে কৈতক হাসপাতালে নেয়া হয়। তাদের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদেরকে দ্রুত পাঠানো হয়েছে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। খবর পেয়ে জয়কলস হাইওয়ে পুলিশ ও শান্তিগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশগুলো উদ্ধার করে ময়না তদন্তের জন্য সুনামগঞ্জ জেলা সদর হাসপাতালে প্রেরন করেছেন। তবে ঢাকাগামি বাসটি সনাক্তের চেষ্টা চলছে বলে জানা যায়।

এ ব্যাপারে শান্তিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজি মোক্তাদির হোসেন চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেছেন লাশগুলো উদ্ধার করে ময়না তদন্তের জন্য সুনামগঞ্জ জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে। ময়না তদন্ত শেষে স্বজনদের কাছে শাল হস্তানস্তর করা হবে।

এদিকে তিন জনের মর্মান্তিক মৃত্যুর রেশ কাটতে না কাটতেই মাত্র ১২ ঘন্টার ব্যবধানে বৃহস্পতিবার সকাল ১০টায় সুনামগঞ্জ-সিলেট সড়কের নীলপুর বাজার এলাকায় রাস্তা পারাপারের সময় মোটরসাইকেলের ধাক্কায় এক বৃদ্ধা নারী নিহত হয়েছেন।

স্থানীয় ও পুলিশ সূএে জানা যায়, সকাল ১০টায় নিহত বৃদ্ধা নারী নীলপুর বাজারে রাস্তা পারাপারের সময় মোটর সাইকেলটি তাঁকে ধাক্কা দিলে তিনি রাস্তায় ছিটকে পড়ে হতাহতের ঘটনা ঘটে। দুর্ঘটনার শিকার ওই নারীকে স্থানিয়রা উদ্ধার করে হাসপাতালে নিয়ে আশার পথে নিতি মারা যান।

নিহতের নাম রেজিয়া খাতুন (৮০)। তিনি সুনামগঞ্জ সদর উপজেলার লক্ষনশ্রী ইউনিয়নের রাবার বাড়ি এলাকার মৃত এরশাদ আলীর স্ত্রী।

এ ঘটনার খবর পেয়ে সদর থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। এ ব্যাপারে সদর থানার ওসি (তদন্ত) মো. এজাজুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।