সুনামগঞ্জ প্রতিনিধি : সুনামগঞ্জ শহরে অপরাধ প্রবণতা রোধে সিসি ক্যামেরার নেটওয়ার্কের আওতায় নিয়ে আসার উদ্বোধন করা হয়েছে। এ ব্যাপারে বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্র মিডিয়ায় কর্মরত গণমাধ্যমকর্মীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার বেলা সাড়ে ১১টায় সুনামগঞ্জ জেলা পুলিশের আয়োজনে সদর মডেল থানা প্রাঙ্গনে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সুনামগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ জয়নাল আবেদীনের সভাপতিত্বে ও সদর মডেল থানার অফিসার ইনচার্জ মো. শহিদুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাখেন- পুলিশ সুপার মিজানুর রহমান।

এ ছাড়া বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আবু সাঈদ, অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন) পারভেজ আলম চৌধুরী, সাংবাদিক কুলেন্দু শেখর তালুকদার, লতিফুর রহমান রাজু, মো. আকরাম উদ্দিন, শহীদ নুর আহমদ, ওসি (তদন্ত) এজাজুল ইসলাম, এই আই প্রদীপ চক্রবর্তী, এস আই শরিফ উদ্দিন, এস আই অজ্ঞন সরকার, এস আই রুপক কর্মকার, এস আই কামরুল হাসান, এস আই আমির হোসেন, এস আই জাহাঙ্গীর হোসেন, এস আই কবির উদ্দিন, এস আই আবু সায়েম, এস আই আবির দাস, এস আই আব্দুর রাজ্জাক প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার মিজানুর রহমান বলেছেন, শহরে ১৬৪টি ক্যামেরা বসানো হয়েছে। ফলে মাদক, চুরি, ডাকাতি, ইভটিজিংসহ নানা ধরণের অপরাধ প্রবণতা অনেকটা নিয়ন্ত্রণে চলে আসবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। তবে পুলিশের একার পক্ষে কোন কিছুই নিয়ন্ত্রণ করা সম্ভব নয়। এ জন্য শহরের নাগরিক সমাজ ও সচেতন মহলের সহযোগিতায়ই কেবল এই সমস্ত অপরাধ প্রবণতা পুরোপুরি নিয়ন্ত্রণে আনা সম্ভব।

তিনি পুলিশ প্রশাসনের এমন কাজে এবং যে কোন ধরনের অপরাধ কর্মকান্ডের তথ্যও গণমাধ্যমকর্মীদের কাছে থাকে। তাই গণমাধ্যমকর্মীরা এ ব্যাপারে একটা বিরাট ভূমিকা রাখতে পারেন বলে উল্লেখ করেন পুলিশ সুপার মিজানুর রহমান। পর্যায়ক্রমে সবার সমন্বিত প্রচেষ্টায় সুনামগঞ্জ শহরে সকল ধরনের অপরাধ কর্মকান্ড পুলিশের নিয়ন্ত্রণে আসবে বলে তিনি জানান।

শেষে সিসি ক্যামেরার আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন পুলিশ সুপার।