সুুুুনামগঞ্জ প্রতিনিধি : সুনামগঞ্জ জেলা জামায়াতের উদ্যোগে মহান স্বাধীনতার ৫০ বছরে প্রত্যাশা ও প্রাপ্তি এবং জামায়াতে ইসলামীর ভূমিকা- শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

শনিবার শেষ বিকালে স্থানীয় একটি মিলনায়তনে জেলা সেক্রেটারী মোহাম্মদ মোমতাজুল হাসান আবেদের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন জেলা জামায়াতের আমীর উপাধ্যক্ষ তোফায়েল আহমদ খাঁন।

প্রধান আলোচকের বক্তব্যে তোফায়েল আহমদ খাঁন বলেন, স্বাধীনতা এদেশের প্রতিটি মুক্তিকামী মানুষের। স্বাধীনতা আমাদের সকলের। বিভেদ আর অনৈক্যের মধ্যে স্বাধীনতার প্রকৃত স্বাদ খুঁেজ পাওয় যায় না। এজন্য আমাদেরকে বিভেদ নয় জাতি, ধর্ম, বর্ণ ও দলমত নির্বিশেষে মহান স্বাধীনতার চেতনায় উজ্জীবিত হয়ে ঐক্যের ইমারত গড়ে তুলেতে।

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন জেলা জামায়াতের নায়েবে আমীর মুহাম্মদ শামসউদদীন অ্যাডভোকেট। শুভেচ্ছা বক্তব্য রাখেন জেলা এলডিপির সেক্রেটারী শেখ মোহাম্মদ এমদাদুল হক।

সেমিনারে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা শিবির সভাপতি মোঃ আবুল হোসাইন, জেলা জামায়াতের অফিস সেক্রেটারী মাওলানা হাবিবুর রহমান, পৌর আমীর মোঃ নূরুল আলম অ্যাডভোকেট, সদর উপজেলা নায়েবে আমীর মোঃ আব্দুল আলী প্রমুখ। পরে স্বাধীনতা আন্দোলনে শাহাদাৎবরণকারী শহীদদেও আত্মার মাগফেরাত ও দেশের সমৃদ্ধি কামনা করে মোনাজাত পরিচালনা করা হয়।