চৌহালী (সিরাজগঞ্জ) প্রতিনিধি : করোনাকালীন দীর্ঘ প্রায় দেড় বছর পর এবার সরকারী ও শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের নির্দেশনা মোতাবেক সিরাজগঞ্জ সরকারী ভেটেরিনারি কলেজে ক্লাস চালু হয়েছে।

শুক্রবার সকালে এনায়েতপুর থানাধীন আজগরা এলাকায় অবস্থিত কলেজ ক্যাম্পাসে শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ ড. মোঃ লিয়াকত আলী।

এর আগে প্রতিটি শিক্ষার্থীকে লাইনে দাঁড়িয়ে স্বাস্থ্য বিধি মেনে চলার বিষয়ে সচেতনতা মুলক লেখা সম্বলিত লিফলেট ও হ্যান্ডস্যানিটাইজ করানো হয়।

এ সময় সিরাজগঞ্জ সরকারী ভেটেরিনারি কলেজের সহকারী অধ্যাপক ডাঃ শেখ এম এ মতিন, সহকারী অধ্যাপক ডাঃ নাজমুল হক, প্রভাষক ড. মোঃ আব্দুল ওয়ারেছ ও প্রভাষক ডাঃ আতিকুর রহমান উপস্থিত ছিলেন। এদিকে দীর্ঘ প্রায় দেড় বছর পর কলেজ খোলায় শিক্ষার্থীদের মধ্যে দেখা গেছে বাড়তি উচ্ছাস, শিক্ষকদের মধ্যেও ছিল কর্মচাঞ্চল্য।

শিক্ষার্থীরা জানান, দীর্ঘ দিন পর কলেজে আসতে পেরে খুব আনন্দ হচ্ছে। অনেক দিন পর প্রিয় ক্যাম্পাসে প্রিয় শিক্ষক ও বন্ধুদের দেখছি। এই অনুভুতি বলে শেষ করা যাবে না।

এ বিষয়ে সিরাজগঞ্জ সরকারী ভেটেরিনারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ড. মোঃ লিয়াকত আলী বলেন, সরকারী ও শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের নির্দেশনা মোতাবেক আমরা সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছি। আজ শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত ক্যাম্পাস প্রাঙ্গন। শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি মেনে শ্রেণীকক্ষে ক্লাস শুরু হলো।