ঝালকাঠিতে আইনশৃঙ্খলা কমিটির সভায় বক্তব্য রাখছেন জেলা প্রশাসক মোঃ জোহর আলী

কাজী খলিলুর রহমান, ঝালকাঠি প্রতিনিধি : ঝালকাঠি জেলায় মাদক ও স্মার্টফোন সামাজিক পর্যায়ে অপরাধের ক্ষেত্রে বড় শত্রু হয়ে দাড়িয়েছে। ঝালকাঠি জেলা আইনশৃঙ্খলা বিষয়ক সভায় এই দুটি বিষয়কে চিহ্নিত করা হয়েছে। ঝালকাঠি জেলায় বর্তমানে আইনশৃঙ্খলা পরিস্থিতি সন্তোষজনক রয়েছে।

আজ সোমবার সকাল ১০ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মোঃ জোহর আলীর সভাপতিত্বে আইনশৃঙ্খলা বিষয়ক সভায় পুলিশ সুপার মোহাম্মদ আফরুজুল হক টুটুল, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ কামাল হোসেনসহ কমিটিভ‚ক্ত বিভিন্ন স্তরের সদস্যরা উপস্থিত ছিলেন।

সভায় অন্যদের মধ্যে উপজেলা চেয়ারম্যান সিদ্দিকুর রহমান, সহকারী পরিচালক- এন এস আই, জেলা শিক্ষা অফিসার মোঃ সিদ্দিকুর রহমান খান, জেলা আনসার ভিডিপি কমান্ড্যান্ট মোঃ আলমগীর হোসেন, সিভিল সার্জনের প্রতিনিধি ডাঃ সিয়াম ও জেলা কাজী সমিতির সভাপতি এস এম বশির বিভিন্ন বিষয়ের আলোকে বক্তব্য রাখেন।

জেলায় বিগত (সেপ্টেম্বর) ১ মাসে ৪৯টি মামলা দায়ের হয়েছে ও ৩৯জন আসামী গ্রেফতার হয়েছে। এর পূর্বের মাসে (আগস্ট) ৫১টি মামলা দায়ের ও ৪৮জন গ্রেফতার হয়েছিল। মামলাগুলির মধ্যে ৪টি অরাজনৈতিক খুন, ২টি নারী নির্যাতন, ২টি গবাদী পশু চুরিসহ চারটি চুরির মামলা, ১টি সড়ক দূর্ঘটনা, ১টি বিশেষ ক্ষমতা আইনে, ৮টি পারিবারিক সংঘাতজনিত মামলা ও ১৭টি মাদক আইনে মামলা দায়ের হয়েছে।