সাভার (ঢাকা) প্রতিনিধি : জার্মানিতে পিএইডি করার সময় বৈশ্বিক মহামারি করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়া সাবরিনা কামাল তন্বীর স্মরণে সাভারে গণস্বাস্থ্য সমাজ ভিত্তিকমেডিকেল কলেজ হাসপাতালে এই প্রথম যোগ হল পাচঁ শয্যা বিশিষ্ট সাবরিনা কামাল তন্বী নিবির পরিচর্যা কেন্দ্র (আইসিইউ)।

শুক্রবার সাভারের মির্জানগর গণস্বাস্থ্যসমাজ ভিত্তিক মেডিকেল কলেজ হল রুমে এক অনুষ্ঠানের মাধ্যমে এ নিবির পরিচর্যা কেন্দ্রের উদ্বোধন করা হয়। গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেলকলেজ পরিচালনা পর্ষদের সভাপতি অধ্যাপক লায়লা পারভীন বানু এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সাবরিনা কামালতন্বী নিবির পরিচর্যা কেন্দ্রের উদ্বোধন করেন দুর্যোগ ব্যবস্থাপণা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমান এমপি।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে ডাঃ মোঃ এনামুর রহমান বলেন, একটি হাসপাতলে আইসিইউ খুবই গুরুত্বপূর্ণ অংশ। সাবরিনা কামাল তন্নির পরিবারকে সমাজ সেবা মূলক কাজে এগিয়ে আসায় বিশেষ ধন্যবাদ জানান এবং সাবরিনা কামাল তন্বীর মৃত্যূর শোক শক্তিতেপরিণত হউক।

মেয়ের স্বরণে আইসিইউ দানকারী মরহুমা সাবরিনা কামাল তন্বীর মা ও ঢাকা কলেজের ইতিহাস বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক নাসরিন বেগম তার বক্তব্যে বলেন, ২০১৯ সালের মে মাসে জার্মানিতে পিএইডি করার সময় করোনা কালে সাবরিনা কামালতন্বী মারা যায়।

আমি পরে চিন্তা করি যে টাকায় আমি আমার মেয়ের জন্য চিকিৎসা করতাম, সে টাকা দিয়ে যদি গরিব মানুষের চিকিৎসার জন্য দেই, তাহলে আমার মেয়ের আত্মা শান্তি পাবে। পরবর্তীতে আমি গণস্বাস্থ্যের সাথে যোগাযোগ করি। গণস্বাস্থ্য কেন্দ্র থেকে তাকে বলা হয় তাদের সাভার হাসপাতালে আইসিইউ নেই। তাই এখানে আইসিইউ এর ব্যবস্থা করে দেই।

সবশেষে তিনি তার মেয়ের জন্য সকলের কাছে দোয়া চান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গণস্বাস্থ্য ট্রাষ্টি বীরমুক্তি যোদ্ধা ডাঃ নাজিম উদ্দিন আহমেদ, ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি ও ঢাকা-২০ আসনের সংসদ বীরমুক্তি যোদ্ধা বেনজির আহমেদ, গণস্বাস্থ্য কেন্দ্রের নির্বাহী প্রধান ডাঃ মনজুর কাদির আহমেদ, গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডাঃ মুহিব উল্লা খোন্দকার প্রমূখ।