গোয়াইনঘাট (সিলেট) প্রতিনিধি : বিএনপি চেয়ারপারসন, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি এবং বিএনপি’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক সিলেট-৪ আসনের প্রয়াত সংসদ সদস্য দিলদার হোসেন সেলিম এর প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণ সভা, দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সিলেটের গোয়াইনঘাট উপজেলার মধ্য জাফলং ইউনিয়ন বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের যৌথ উদ্যোগে এ স্মরণ সভা, দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

সোমবার (২৫ এপ্রিল) বাদ আসর উপজেলার রাধানগরস্থ রাজবাড়ি কমিউনিটি সেন্টারে মধ্য জাফলং ইউনিয়ন বিএনপি’র সভাপতি মোঃ সাইদুর রহমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ডা. নুর মোহাম্মদ খান ও যুগ্ম সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ’র যৌথ পরিচালনায় স্মরণ সভা, দোয়া ও ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট জেলা বিএনপি’র সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী। প্রধান অতিথির বক্তব্যে সিলেট জেলা বিএনপি’র সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী বলেন, বর্তমান সরকার ও তাদের কর্মী সমর্থকরা বিএনপিকে কোনঠাসা করতে নানা ভাবে কাজ করে যাচ্ছে। তাদের দাঁত ভাঙ্গা জবাব দিতে নিজেদের দলের মধ্যে সকল ভেদাভেদ ভুলে জাতীয়তাবাদী শক্তিতে ঐক্যবদ্ধ হতে হবে।

আমাদের মধ্যে অনেকেই নিজের বলয় তৈরি করার জন্য দলের ত্যাগি নেতাকর্মীদের বাদ দিয়ে নেতৃত্বকে বাঁধাগ্রস্থ করতে চাচ্ছে। বিএনপির ত্যাগি নেতারা এই দলে থাকতে তা কখনও মানা হবে না। জিয়াউর রহমানের আদর্শে গড়া বিএনপি কখনও আপোষের রাজনীতি করেনি আর কখনে করবেও না। তাই সকল গ্রুপ, উপ-গ্রুপ ভুলে গিয়ে দলের এই দুঃসময়ে সকল স্তরের নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে আওয়ামী ফ্যাসিবাদী সরকারের সকল ষড়যন্ত্র মোকাবেলা করে সামনের দিকে এগিয়ে যেতে হবে। তিনি আরও বলেন, দিলদার হোসেন সেলিম শুধু এই আসনের নেতা ছিলেন না। তিনি ছিলেন গণমানুষের নেতা। তিনি ছিলেন সিলেটের সম্পদ।

সেলিম দলের জন্য যে ত্যাগ স্বীকার করেছেন তা কখনো ভূলার নয়। তাই কর্মের মধ্যেই তিনি আমাদের মাঝে আজীবন বেঁচে থাকবেন।

সেলিম বেঁচে থাকলে দলের আরও অনেক উন্নতি হতো। তাই সকলে দোয়া করেন সেলিম ভাই যাতে পরপারে ভালো থাকেন।

প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন সিলেট জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী।

এ সময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক শামীম আহমেদ, গোয়াইনঘাট উপজেলা বিএনপি’র সভাপতি মাহবুব আলম, সাধারণ সম্পাদক মোহাম্মদ জসিম উদ্দিন প্রমুখ।

স্মরণ সভা, দোয়া ও ইফতার মাহফিলে এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা বিএনপি’র সাবেক সাংগঠনিক সম্পাদক এডভোকেট হাসান পাটুয়ারী রিপন, সাবেক সহ-সভাপতি লুৎফুল হক খোকন, উপজেলা বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি আব্দুল মতিন, সাবেক সাধারণ সম্পাদক শাহ আলম স্বপন, সিলেট জেলা পরিষদের সাবেক সদস্য ও বিএনপি নেতা রফিকুল ইসলাম শাহপরান, উপজেলা বিএনপি’র যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব আহমদ, সাংগঠনিক সম্পাদক জয়নাল আবেদিন, উপজেলা যুবদলের আহ্বায়ক শাহজাহান সিদ্দিকী, সিনিয়র যুগ্ম আহ্বায়ক খালেদ আহমদ, উপজেলা ছাত্রদলের সাবেক আহবায়ক ও সেক্রেটারী গোলাম কিবরিয়া সাত্তার, উপজেলা শেচ্ছাসেবক দলের আহ্বায়ক জামাল আহমদ, উপজেলা ছাত্রদলের আহ্বায়ক সাহেদ আহমদ, সদস্য সচিব মুমিনুল ইসলাম, বিএনপি নেতা সিরাজ উদ্দিনসহ বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন
মাওলানা হাফিজ নুর মোহাম্মদ।