আব্দুর রাজ্জাক, ঘিওর (মানিকগগঞ্জ) : সাবেক মন্ত্রী, শিল্প বিপ্লবের অগ্রদূত ও বরেণ্য রাজনীতিবিদ হারুনার রশিদ খান মুন্নুর ৫ম মৃত্যু বার্ষিকী পালিত হয়েছে।

সোমবার সকালে মানিকগঞ্জের গিলন্ড মুন্নু সিটিতে বৃষ্টি উপক্ষো করে মুন্নু গ্রুপের চেয়ারম্যান আফরোজা খান রিতার পক্ষ থেকে তার বড় ছেলে মুন্নু সিরামিকের ব্যবস্থাপনা পরিচালক রাশীদ মাইমুনুল ইসলাম তার নানা মরহুম হারুনার রশিদ খান মুন্নুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন। সকাল সাড়ে ১০টার দিকে মরহুম হারুনার রশিদ খান মুন্নুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছে মানিকগঞ্জ জেলা বিএনপি ও তার অঙ্গ সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী। পাশাপাশি বিভিন্ন স্তরের মানুষজন শ্রদ্ধা নিবেদন করে।

এসময় তার সাথে উপস্থিত ছিলেন মুন্নু সিরামিকের চীফ ফাইন্যান্সিয়াল অফিসার সাইফুল হক সাফিন, মুন্নু মেডিকেল কলেজ হাসাপাতালের অধ্যক্ষ প্রফেসর ডাঃ মো. আখতারুজ্জামান, মেডিকেল কলেজের কো-অর্ডিনেটর প্রফেসর ডাক্তার বোরহান উদ্দিন আহমেদ, মুন্নু মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনালের (অব.) ডাঃ মোহসেন উদ্দিন আহমদ, উপ-পরিচালক ডাঃ এস এম মনিরুজ্জামানসহ উর্ধ্বতন কর্তৃপক্ষ।

এর আগে আফরোজা খান রিতার মেঝ ছেলে মুন্নু ফ্যাব্রিক্স লিমিটেডের উপ-ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার রাশীদ সামিউল ইসলামের পক্ষ থেকে মুন্নু ফ্যাব্রিক্স লিমিটেড মরহুম হারুনার রশিদ খান মুন্নুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছে। এসময় উপস্থিত ছিলেন মুন্নু ফ্যাব্রিক্স লিমিটেডের চীফ অপারেটিং ফাইন্যান্সিয়াল অফিসার মিঃ শৈলেশ ত্রিপাটি, চীফ ফাইন্যান্সিয়াল অফিসার মিঃ পঙ্কজ রায়, মহাব্যবস্থাপক ইঞ্জিনিয়ারিং এ্যান্ড মেইন্টেনেন্স মো. বসির উদ্দিন মোল্লা ,মহাব্যবস্থাপক উইভিং মো. শরিফুল ইসলাম,মহাব্যবস্থাপক মার্কেটিং মো. আরুজুর রহমানসহ অনান্য কর্মকর্তারা।

মুন্নু ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ লে. কর্ণেল অবসর প্রাপ্ত মো. জহিরুল ইসলাম তার সহপাঠি ও শিক্ষার্থীদের নিয়ে সকালে শ্রদ্ধা নিবেদন করেন। শ্রদ্ধা নিবেদন করে মুন্নু মেডিকেল কলেজ, মুন্নু মেডিকেল অ্যান্ড হাসপাতাল, মুন্নু নার্সিং কলেজ,হুরুন নাহার উচ্চ বিদ্যালয়,মুন্নু আদর্শ বিদ্যানিকেতন,ফিরোজা বেগম উচ্চ বিদ্যালয়, মুন্ন অ্যাটায়ার,মুন্নু এগ্রো অ্যান্ড মেশিনারী লিমিটেড,মুন্নু বোন চায়না লিমিটেড,মুন্নু প্যাকেজিং লিমিটেড,মুন্নু পাওয়ার জেনারেশন লিমিটেড,মুন্নু ক্যাফে অ্যান্ড রেষ্টুরেন্টসহ মুন্নু গ্রুপের অনান্য প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারীরা।

এদিকে মরহুম হারুনার রশিদ খান মুন্নুর ৫ম মৃত্যু বার্ষিকী উপলক্ষে মুন্নু মেডিকেল কলেজ হাসপাতাল দিনব্যাপী আউটডোর টিকিট ফ্রি, মেডিকেল টেষ্ট, হাসপাতালে ভর্তি ফিজিওথেরাপি এবং সকল অপারেশনের ২৫ শতাংশ ছাড়সহ বিশেষ চিকিৎসা সেবা দিয়েছে।

বিকেলে মুন্নু মেডিকেল কলেজে অনুষ্ঠিত হয় মরহুম হারুনার রশিদ খান মুন্নুর জীবনী নিয়ে স্মরণ সভা। মুন্নু ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজে অনুষ্ঠিত হয়েছে মরহুম হারুনার রশিদ খান মুন্নুর জীবনীর উপর শিক্ষার্থীদের মধ্যে রচনা প্রতিযোগীতা, আলোচনা সভা, কোরআন তেলোয়াত, মিলাদ, দোয়া মাহফিল এবং খাবার বিতরন।

মুন্নু ফ্যাব্রিক্স লিমিটেড এর সকল পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীরা স্মরণসভা,দোয়া মাহফিল ও কারখানার সকল শ্রমিক-কর্মচারীদের মাঝে খাবার বিতরন করেছে। এ ছাড়া মুন্নু সিটিতে স্থাপিত হুরুন নাহার জামে মসজিদে কোরআন খতম, মিলাদ ও মোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।