নাসির উদ্দিন, ইন্দুরকানী (পিরোজপুর) : পিরোজপুরের ইন্দুরকানীতে যুদ্ধাপরাধ মামলায় আমৃত্যু কারাদন্ডপ্রাপ্ত আসামী মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর মামলার রাষ্ট্রপক্ষের স্বাক্ষী সেলিম খান (৬৭) মারা গেছেন।

সোমবার সন্ধ্যায় ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল কলেজ বিশ্ববিদ্যালয়ে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় তিনি মৃত্যবরণ করেন। সেলিম খান পাড়েরহাটের বাদুরা গ্রামের বীর মুক্তিযোদ্ধা নূর মোহাম্মদ খানের ছেলে।

সাঈদীর মামলার রাষ্ট্রপক্ষের স্বাক্ষী সেলিম খানের ভাগিনা ইয়েন তার মামার মৃত্যুর খবর নিশ্চিত করে জানান, তার মামা সেলিম খান দীর্ঘদিন ধরে ক্যান্সারে আক্রান্ত ছিলেন। তিনি গত ১ সপ্তাহ ধরে ঢাকায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল কলেজ বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন ছিলেন। গত দুদিন ধরে তিনি লাইফ সাপোর্টে থাকা অবস্থায় আজ সোমবার সন্ধ্যা ৬টা ১০ মিনিটে মারা যান।

জানা যায়, বীর মুক্তিযোদ্ধা সেলিম খান সাঈদীর মামলার রাষ্ট্রপক্ষের স্বাক্ষী থাকা অবস্থায় তাকে ৩ বার করে আদালতে হাজির করলেও তিনি সাঈদীর বিরুদ্ধে কোন স্বাক্ষ্য প্রদান করেননি।

বীর মুক্তিযোদ্ধা সেলিম খানের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর ছেলে ও ইন্দুরকানী উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মাসুদ সাঈদী।