নির্বাহী প্রকৌশলী আব্দুল আহাদ 

এম. মনিরুজ্জামান, রাজবাড়ী প্রতিনিধি : নিজের কক্ষে অধীনস্থ উপ-সহকারী প্রকৌশলীকে মারধরের অভিযোগে সাময়িক বরখাস্ত হয়েছেন রাজবাড়ী পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) নির্বাহী প্রকৌশলী আব্দুল আহাদ। তাকে অতিরিক্ত প্রধান প্রকৌশলীর দফতর, প্রশিক্ষণ ও মানবসম্পদ উন্নয়ন, বাপাউবো, ঢাকায় সংযুক্ত করা হয়েছে।

বুধবার (২৪ নভেম্বর) পানি উন্নয়ন বোর্ডের উপ-সচিব (প্রশাসন) সৈয়দ মাহবুবুল হক স্বাক্ষরিত অফিস আদেশে তাকে বরখাস্ত করা হয়।

এ সংক্রান্ত অফিস আদেশ বলা হয়েছে, অসদাচরণ ও চাকরি শৃঙ্খলাভঙ্গের কারণে তাকে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড (কর্মকর্তা ও কর্মচারী) চাকরি প্রবিধানমালা ২০১৩-এর প্রবিধি ৪৮(ক)-এর সূত্রে প্রবিধি ৫৫ অনুযায়ী চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করে অতিরিক্ত প্রধান প্রকৌশলীর দফতর, প্রশিক্ষণ ও মানবসম্পদ উন্নয়ন, বাপাউবো, ঢাকায় সংযুক্ত করা হলো। একই আদেশে ফরিদপুর পাউবোর নির্বাহী প্রকৌশলীকে রাজবাড়ী পাউবোর নির্বাহী প্রকৌশলীর চলতি দায়িত্ব প্রদান করা হয়েছে।

জানা গেছে, মঙ্গলাবার (২৩ নভেম্বর) বিকালে রাজবাড়ীর বালিয়াকান্দি পাউবোর মৃগী পওর শাখার উপ-সহকারী প্রকৌশলী মো. রনিকে নিজ অফিস কক্ষে ডেকে নিয়ে মারধর করেন নির্বাহী প্রকৌশলী আব্দুল আহাদ। ঘটনার পরপরই সামাজিক যোগাযোগ মাধ্যমে এ সংক্রান্ত একটি ভিডিও ছড়িয়ে পড়ে।

এ ব্যাপারে প্রহৃত উপ-সহকারী প্রকৌশলী রনি ওই দিনই পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক বরাবর আব্দুল আহাদের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেন। অভিযোগ করার পর আব্দুল আহাদকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।

সাময়িক বরখাস্ত হওয়া নির্বাহী প্রকৌশলী আব্দুল আহাদ বলেন, আমি সারাদিন কাজ নিয়ে এতো চাপে থাকি যে আমি তখন রাগ নিয়ন্ত্রণ করতে পারি নাই। একটি কাজ দিলে সে কোনও কথায় শোনে না। তাকে একটি কাজ দিয়েছিলাম। অথচ সে কাজটি করে নাই। যেটা ঘটেছে এটা একটা অনাকাঙ্ক্ষিত ঘটনা।