কালিকচ্ছ দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রবেশ পথে বৃষ্টিজনিত পানি থাকার দৃশ্য। ছবি: প্রতিনিধি

এম এ করিম, সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার কালিকচ্ছ ইউনিয়নের কালিকচ্ছ দক্ষিন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের (বৈরাগী স্কুল হিসেবে পরিচিত) প্রবেশ পথে বৃষ্টি হলেই হাটুঁ পানি জমে থাকে। রাস্তা সংস্কার ও পানি নিষ্কাশনের অভাবে বছরের পর বছর ধরে সামান্য বৃষ্টিতেই এখানে জলাবদ্ধতার সৃষ্টি হয়।

এতে বিদ্যালয়ে শ্রেণি পাঠদান কার্যক্রমে অংশ নিতে আসা শিক্ষক ও শিক্ষার্থীদের মারাত্বক দুর্ভোগ পোহাতে হয়। দীর্ঘ দিন ধরে এ অবস্থা চলমান থাকলেও রাস্তাটি সংস্কারসহ বিদ্যালয়ের প্রবেশ পথের এ দুরবস্তা দূরীকরণে নেই কোনো উদ্যোগ।

মঙ্গলবার (৫ অক্টোবর) সকালে সরজমিনে গিয়ে বিদ্যালয়ের সামনের প্রবেশ পথে হাটুঁ পানি দেখতে পাওয়া গেছে। এতে করে বিদ্যালয়ের শিক্ষক ও কোমলমতি শিক্ষার্থীদের বিদ্যালয়ে যাতায়াতের ক্ষেত্রে দুর্ভোগ পোহাতে হয়েছে।

এ ব্যপারে বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য মোঃ আইয়ুব খান বলেন, সকাল বেলা ঘুম থেকে ওঠেই দেখি বিদ্যালয়ের প্রবেশ পথে বৃষ্টির পানিতে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। সামান্য বৃষ্টিতেই এখানে জলাবদ্ধতর কারনে বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের বিদ্যালয়ে যাতায়াতে দুর্ভোগে পড়তে হয়।

এ ছাড়া এলাকাবাসীদের যাতায়াতেও কষ্ট করতে হয়। দ্রুত রাস্তাটি সংস্কার করে বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও এলাকাবাসীর দুর্ভোগ লাঘব করার দাবি জানাচ্ছি।

এ ব্যপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক হোসনে আরা খাতুন বলেন, সামান্য বৃষ্টি হলে রাস্তাটি পানিতে তলিয়ে যায় ফলে শিক্ষক ও শিক্ষার্থীদের বিদ্যালয়ে আসতে চরম ভোগান্তি পোহাতে হয়। এ ব্যপারে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করি।