এম এ করিম, সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে বিএনপির বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বিএনপি চেয়ারপার্সন, সাবেক তিনবারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি এবং সু-চিকিৎসার জন্য বিদেশে চিকিৎসার দাবিতে আজ সোমবার (২২ নভেম্বর) বিকালে বিক্ষোভ মিছিল ও সমাবেশ হয়।

সরাইল উপজেলা বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের আয়োজনে বিক্ষোভ মিছিলটি উপজেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ের সামনে থেকে বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে সরাইল সরকারি কলেজের সামনে এসে সমাবেশে মিলিত হয়।

সরাইল উপজেলা বিএনপির আহবায়ক আনিছুল ইসলাম ঠাকুর এর সভাপতিত্বে ও সদস্য সচিব এডভোকেট নুরুজ্জামান লস্কর তপুর সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন সরাইল উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান এডভোকেট আব্দুর রহমান, সরাইল উপজেলা যুবদলের আহবায়ক আবু সুফিয়ান সিদ্দিকী, সিনিয়র যুগ্ম আহবায়ক নুরুল আমিন মাস্টার, সদস্য সচিব নুর আলম ও সরাইল উপজেলা ছাত্রদলের আহবায়ক পদ প্রার্থী জামাল হোসেন লস্কর।

সরাইল উপজেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য দুলাল মাহমুদ আলী, এনানুল হক, মাজহারুল ইসলাম, আইয়ুবুর রহমান, এডভোকেট আল আমিন কাউছার, বিএনপি নেতা এডভোকেট সোহেল রানা খাদেম, এডভোকেট সামসু, হাফেজ সেলিম, নোয়াগাঁও ইউনিয়ন বিএনপির সদস্য সচিব আতাহার হোসেন বকুল, যুবদল নেতা সেলিম লস্কর, পলাশ, হিরু, সরাইল উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক পদ প্রার্থী মেহেদী হাসান পলাশ, স্বেচ্ছাসেবক দল নেতা আল আমিন শাহরিয়ার, সরাইল উপজেলা ছাত্রদলের সদস্য সচিব প্রার্থী মীর ওয়ালিদসহ বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দল, ছাত্রদল ও অন্যান্য অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা উক্ত সমাবেশে উপস্থিত ছিলেন।

সমাবেশে বক্তাগণ বলেন, বিএনপি চেয়ারপার্সন ও বাংলাদেশের সাবেক ৩ বারের প্রধান মন্ত্রী বেগম খালেদা জিয়া শারীরিকভাবে অসুস্থ হয়ে জীবন-মৃত্যুর সন্ধিক্ষনে রয়েছেন। কালক্ষেপন না করে উন্নত চিকিৎসার জন্য তাঁকে দ্রুত বিদেশে প্রেরণের জন্য সরকারের কাছে দাবি জানান অন্যথায় অনাকাং৷খিত যে কোনো পরিস্থিতির জন্য সরকারকেই দায়ি থাকতে হবে বলে বক্তাগণ হুশিয়ারি দেন।


উপজেলা স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে দোয়া মাহফিল অনুষ্ঠিত

এদিকে সরাইল উপজেলা স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বিএনপি চেয়ারপার্সন, সাবেক তিনবারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার রোগ মুক্তি ও সুস্থতা কামনায় সোমবার (২২ নভেম্বর) সন্ধায় উপজেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ে উক্ত দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

সরাইল উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক প্রার্থী মেহেদী হাসান পলাশের সভাপতিত্বে ও সদস্য সচিব প্রার্থী মোহাম্মদ আব্দুল করিম মাস্টার এর সঞ্চালনায় উক্ত দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সরাইল উপজেলা বিএনপির আহবায়ক আনিছুল ইসলাম ঠাকুর। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সরাইল উপজেলা বিএনপির সদস্য সচিব এডভোকেট নুরুজ্জামান লস্কর তপু।

সরাইল উপজেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য দুলাল মাহমুদ আলী, এনামুল হক, মাজহারুল ইসলাম, আইয়ুবুর রহমান, এডভোকেট আল আমিন কাউছার, বিএনপি নেতা এডভোকেট সোহেল রানা খাদেম, এডভোকেট সামসু, নোয়াগাঁও ইউনিয়ন বিএনপির সদস্য সচিব আতাহার হোসেন বকুল, সরাইল উপজেলা যুবদলের আহবায়ক আবু সুফিয়ান সিদ্দিকী, সিনিয়র যুগ্ম আহবায়ক নুরুল আমিন মাস্টার, সদস্য সচিব নুর আলম, যুবদল নেতা সেলিম লস্কর, পলাশ, হিরু, স্বেচ্ছাসেবক দল নেতা আল আমিন শাহরিয়ার, সরাইল উপজেলা ছাত্রদলের আহবায়ক পদ প্রার্থী জামাল হোসেন লস্কর, সদস্য সচিব প্রার্থী মীর ওয়ালিদসহ উপজেলা বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দল, ছাত্রদল ও অন্যান্য অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা এতে উপস্থিত ছিলেন।

বিএনপি চেয়ারপার্সন ও সাবেক তিনবারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় দোয়া পরিচালনা করেন চুন্টা ইউনিয়ন বিএনপির সদস্য সচিব হাফেজ সেলিম।