এম এ করিম, সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে পুলিশি বাঁধার মুখে যুবদলের আনন্দ মিছিল ও পথসভা অনুষ্ঠিত হয়েছে। নবগঠিত সরাইল উপজেলা যুবদলের আংশিক আহবায়ক কমিটির উদ্যোগে আজ মঙ্গলবার (২৬ অক্টোবর) সকাল ৯ টায় আনন্দ মিছিল ও পথ সভা অনুষ্ঠিত হয়।

সরাইল উপজেলা বিএনপির অস্থায়ী কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য আনন্দ মিছিল বের হয়ে সরাইল সরকারি কলেজ মোড় হয়ে সরাইল- নাসিরনগর-লাখাই আঞ্চলিক সড়ক দিয়ে মিছিলটি উপজেলা সদরের দিকে আসার পথে স্থানীয় ফায়ার সার্ভিস অফিসের কাছাক্সছি পুলিশি বাঁধার মুখে পড়ে। এ সময় মিছিলকারীরা দিক পরিবর্তন করে ফের সরাইল-নাসিরনগর-লাখাই আঞ্চলিক সড়কে আনন্দ মিছিল করে সরাইল সরকারি কলেজ গেইটের সামনে এসে পথ সভা করেন।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ছবিযুক্ত ও “বাংলাদেশ জিন্দাবাদ, বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল জিন্দাবাদ”, তারণ্যের অহংকার তারেক রহমান জিন্দাবাদ” স্লোগান সম্বলিত রঙ-বেরঙের ফেস্টুন ও প্ল্যাকার্ড উক্ত আনন্দ মিছিলে শোভা পেতে দেখা যায়।

এছাড়া রাতভর ও অনুষ্ঠান চলাকালীন সময় পর্যন্ত পুলিশের তল­াশি অভিযানকে উপেক্ষা করে স্বত:স্ফুর্ত ভাবে দলীয় নেতাকর্মীরা উক্ত আনন্দ মিছিলে অংশগ্রহন করেছেন বলে দলীয় সূত্র জানিয়েছে।

আনন্দ মিছিল ও পথসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সরাইল উপজেলা বিএনপির আহবায়ক আনিছুল ইসলাম ঠাকুর। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সরাইল উপজেলা বিএনপির সদস্য সচিব এডভোকেট নুরুজ্জামান লস্কর তপু। প্রধান আকর্ষন হিসেবে উপস্থিত ছিলেন সরাইল উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এডভোকেট আবদূর রহমান।

সরাইল উপজেলা যুবদলের নবগঠিত আহবায়ক কমিটির আহবায়ক আবু সুফিয়ান সিদ্দিকীর সভাপতিত্বে ও সদস্য সচিব মোঃ নুর আলম এর সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত পথসভায় বক্তব্য রাখেন উপজেলা যুবদলের নবগঠিত আহবায়ক কমিটির সিনিয়র যুগ্ম আহবায়ক মোঃ নুরুল আমিন মাস্টারসহ সরাইল উপজেলা দলের অন্যান্য নেতৃবৃন্দ ও বিভিন্ন ইউনিয়ন থেকে আগত যুবদলের নেতৃবৃন্দ।

পথসভায় বক্তাগণ, সরাইল উপজেলা যুবদলের নতুন একটি শক্তিশালী আংশিক আহবায়ক কমিটি দেওয়ায় বর্ষীয়ান রাজনীতিবিদ উকিল আবদুস সাত্তার ভূঁইয়া এমপিসহ বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির নেতৃবৃন্দকে ধন্যবাদ জানিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

বিএনপির চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের হাতকে শক্তিশালী করতে কেন্দ্র ঘোষিত যে কোনো কর্মসূচী বাস্তবায়নে রাজপথে ঝাঁপিয়ে পড়ার প্রত্যয় ব্যক্ত করেন।

উলে­খ্য আবু সুফিয়ান সিদ্দিকীকে আহবায়ক, নুরুল আমিন মাস্টারকে সিনিয়র যুগ্ম আহবায়ক ও মোঃ নুর আলমকে সদস্য সচিব করে রোববার (২৪ অক্টোবর) সরাইল উপজেলা যুবদলের আংশিক আহবায়ক কমিটি অনুমোদন করেন বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটি।

আহবায়ক, সিনিয়র যুগ্ম আহবায়ক ও সদস্য সচিবের স্বাক্ষরে সকল কমিটি অনুমোদন হবে বলে উক্ত কমিটিকে নির্দেশনা দিয়েছেন কেন্দ্রীয় নির্বাহী কমিটি।