এম এ করিম, সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার পানিশ্বর ইউনিয়নের শাখাইতি গ্রামে দীর্ঘদিন ধরে দখলে থাকা সরকারি রাস্তা দখলমুক্ত করেছেন এলাকাবাসী। শাখাইতি গ্রামের মন মিয়া বাড়ির মাদ্রাসা থেকে একই এলাকার ইব্রাহিম মিয়ার বাড়ি পর্যন্ত রাস্তাটি দখলমুক্ত করা হয়।

স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা যায়, সরকারি এই রাস্তাটির উপর স্থানীয় কিছু প্রভাবশালী লোক দীর্ঘ দিন ধরে বসতঘর উঠিয়ে রাস্তাটি দখলে রেখেছিলেন। এতে করে পানিশ্বর বাজারের সাথে শাখাইতি গ্রামসহ পানিশ্বর ইউনিয়নের বিভিন্ন এলাকার লোকজনের যাতায়াতে অসুবিধার সৃষ্টি হয়। যানবাহন চলাচলেও বিঘ্ন ঘটে।

জনগণের দুর্ভোগ লাঘব করতে পানিশ্বর ইউনিয়নে জাতীয়পার্টির চেয়ারম্যান পদ প্রার্থী ওসমান গণির নেতৃত্বে স্থানীয় সাবেক মেম্বার মোস্তফা মিয়াসহ স্থানীয় লোকজন আলোচনা করে জনস্বার্থে দখলদারদের কাছ থেকে রাস্তাটি দখল মুক্ত করেন। এতে এলাকাবাসীর মনে স্বস্থি ফিরে এসেছে।

এ ব্যপারে পানিশ্বর ইউনিয়নের জাতীয়পার্টির চেয়ারম্যান পদ প্রার্থী ওসমান গণি বলেন, বছরের পর বছর ধরে রাস্তাটি অবৈধ দখলে থাকায় এলাকার মানুষ যাতায়াতে চরম দুর্ভোগে ছিলেন। স্থানীয় সাবেক মেম্বার মোস্তফা মিয়াকে সাথে নিয়ে রাস্তাটি দখলমুক্ত করতে আমি উদ্যোগ গ্রহন করি। এতে এলাকাবাসী খুশি হয়ে এগিয়ে আসেন এবং রাস্তাটি দখলমুক্ত করতে সার্বিক সহযোগিতা করেন।

তিনি আরও বলেন, রাস্তাটি যানবাহন চলাচলের উপযোগী করার প্রক্রিয়া চলমান রয়েছে। অচিরেই রাস্তাটির নির্মাণ কাজ শুরু হবে বলে আমরা আশাবাদী।