খোলাবার্তা২৪ ডেস্ক : কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, বর্তমান সরকার গারো, হাজং, চাকমা, মারমা, বাঙালিসহ সকল জাতি, ধর্ম ও বর্ণের মানুষের সমান অধিকারে বিশ্বাসী এবং সকলের সমান উন্নয়নে নিরলসভাবে কাজ করছে।

ড. রাজ্জাক শুক্রবার রাজধানীর বনানী বিদ্যানিকেতন স্কুল ও কলেজ প্রাঙ্গণে ঢাকা ওয়ানগালা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। ঢাকায় বসবাসরত গারো সম্প্রদায় এ ওয়ানগালা বা নবান্ন উৎসবের আয়োজন করে।

তিনি বলেন, বর্তমান সরকার সকল সম্প্রদায়ের মধ্যে সৌহার্দ্য ও সম্প্রীতি স্থাপন করেছে। এরপরও একটি গোষ্ঠী, কিছু সন্ত্রাসী ও জঙ্গিরা এই সম্প্রীতি ও সৌহার্দ্য নষ্ট করতে চায়। এদের বিরুদ্ধে সকল সম্প্রদায়ের মানুষকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

কৃষিমন্ত্রী বলেন, গারোসহ সকল ক্ষুদ্র নৃগোষ্ঠীর আর্থসামাজিক উন্নয়নে বর্তমান সরকার খুবই আন্তরিকতার সাথে কাজ করছে। মুক্তিযুদ্ধের সময় যেভাবে সকল সম্প্রদায়ের মানুষ ঐক্যবদ্ধভাবে কাজ করেছিল, তেমনি এখন সবাই মিলে দেশটাকে গড়ে তুলতে হবে, যাতে সারাবিশ্বে ‘আমরা গর্বের জাতি হিসেবে উন্নীত হতে পারি’।

তিনি জানান, বর্তমান সরকার আদিবাসীদের উপর বনবিভাগের মিথ্যা মামলার হয়রানি বন্ধ করেছে, মধুপুরে বিগত ১৪ বছরে একজন গারোও বনবিভাগের মামলায় গ্রেফতার হয়নি। যাদের বিরুদ্ধে ১৬টি, ১৭টি এমনকি প্রায় শতাধিক মামলা আছে, তাদেরকেও গ্রেফতার করতে দেয়া হয়নি। এটিই প্রধানমন্ত্রীর নির্দেশ।