চট্টগ্রাম ব্যুরো : গুরুতর অসুস্থ বেগম খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার সুযোগ না দিয়ে সরকার মানবতা বিরোধী অপরাধ করছে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম মহানগর বিএনপি আহবায়ক ডা. শাহাদাত হোসেন।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘বেগম খালেদা জিয়া শারীরিকভাবে অত্যন্ত দুর্বল অবস্থায় আছেন। তিনি রিউমাটয়েড আর্থ্রাইটিস, ডায়াবেটিস, চক্ষু, দাঁত ও গুরুতর কার্ডিয়াক সমস্যায় ভুগছেন। তার রক্তে শর্করা নিয়ন্ত্রণের বাইরে এবং রক্তে হিমোগ্লোবিনের মাত্রা কমে গেছে। সত্যিকার অর্থে তাঁকে যদি সুস্থ করতে হয়, তাহলে এ দেশে সেই ধরনের কোনো অ্যাডভান্স মেডিকেল সেন্টার নেই। এ জন্য সরকারকে তার পরিবার থেকে আবেদন করা হয়েছে, অন্তত মানবতার স্বার্থে তাঁকে বাইরে যাওয়ার সুযোগ দেওয়া হোক। কিন্তু তাঁকে সে সুযোগ দেওয়া হচ্ছে না। তিনি বাংলাদেশের মানুষের সবচেয়ে প্রিয় নেত্রী। তাকে বিদেশে চিকিৎসার সুযোগ দেয়া হচ্ছে না, এটা অমানবিক।’

২০ নভেম্বর চট্টগ্রাম নগরীর নাসিমন ভবনস্থ বিএনপির দলীয় কার্যালয়ের মাঠে বেগম খালেদা জিয়ার সুচিকিৎসার দাবীতে চট্টগ্রাম মহানগর বিএনপির উদ্যোগে কেন্দ্র ঘোষিত সকাল নয়টা থেকে বিকাল চারটা পর্যন্ত গণ অনশন কর্মসূচীতে ডা. শাহাদাত এসব কথা বলেন।

বিকাল চারটায় চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সভাপতি এড, এনামুল হক, চট্টগ্রাম জেলা ড্যাবের সভাপতি অধ্যাপক ডা. তমিজ উদ্দিন আহমেদ মানিক ও সিনিয়র সাংবাদিক জাহিদুল করিম কচি নেতৃবৃন্দকে জুস পান করিয়ে অনশন ভঙ্গ করান।

মহানগর বিএনপির সদস্য কামরুল ইসলামের পরিচালনায় গণ অনশন কর্মসূচীতে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর, এলডিপির মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, কেন্দ্রীয় বিএনপির শ্রম সম্পাদক এএম নাজিম উদ্দিন, চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক মো. মিয়া ভোলা, এড. আবদুস সাত্তার, সৈয়দ আজম উদ্দীন, এসএম সাইফুল আলম, এসকে খোদা তোতন, নাজিমুর রহমান, কাজী বেলাল উদ্দিন, ইয়াছিন চৌধুরী লিটন, মো. শাহ আলম, ইসকান্দর মির্জা, আবদুল মান্নান, আহবায়ক কমিটির সদস্য এরশাদ উল্লাহ, জয়নাল আবেদীন জিয়া, হারুন জামান, হাজী মো. আলী, মাহবুব আলম, এড. মুফিজুল হক ভূইয়া, অধ্যাপক নুরুল আলম রাজু, এসএম আবুল ফয়েজ, আরইউ চৌধুরী শাহীন, আহমেদুল আলম চৌধুরী রাসেল, আবুল হাসেম ও মন্জুর আলম মন্জু।

এ ছাড়াও উপস্থিত ছিলেন আনোয়ার হোসেন লিপু, মনজুর আলম চৌধুরী মনজু, চট্টগ্রাম মহানগর যুবদলের সভাপতি মোশারফ হোসেন দিপ্তী, সাধারণ সম্পাদক মো. শাহেদ, স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ এম রাশেদ খান, সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলু, ছাত্রদলের আহবায়ক সাইফুল আলম, সদস্য সচিব শরিফুল ইসলাম তুহিন সহ মহানগর, থানা ও ওয়ার্ড় বিএনপি এবং অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।