কাজী খলিলুর রহমান, ঝালকাঠি প্রতিনিধি : বাংলাদেশ আওয়ামী লীগ উপদেষ্টা পরিষদের সদস্য, ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু বলেছেন, বিএনপি যে সমস্ত দেশের দূতাবাসে গিয়ে ধর্না দেয়, সেই সমস্ত দেশে যেভাবে নির্বাচন হয় সেই নিয়ম মেনেই বাংলাদেশে আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। সুতারং বাংলাদেশের সংবিধান অনুযায়ি শেখ হাসিনা সরকারের অধিনেই এই দেশে সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হবে।

আমির হোসেন আমু বলেন, পেট্রোল বোমা মেরে আন্দোলনে সফল হওয়া যায়না। বিএনপি এখন ১২০ টাকা দিয়ে বাইরের লোক ভাড়া করে মহাসমাবেশ করছে। মহাসমাবেশ করে যদি কেউ মনে করে আওয়ামী লীগ কচুপাতার ওপর পানির মতো একটি সংগঠন সেটা ভুল। তারা মানুষ হত্য করে আন্দোলন করেছে আজ আবার মনুষের অসায়ত্বের সুযোগ নিয়ে আন্দোলন করতে চাইছে। সেটা কখনই সফল হবেনা।

মঙ্গলবার বেলা ১১টায় স্থানীয় শেখ রাসেল মিনি স্টেডিয়ামে দুই দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ঝালকাঠির জেলা প্রশাসক মো. জোহর আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন পুলিশ সুপার মো. আফরুজুল হক টুটুল, জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলম, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির। আইসিটি বিভাগের সহযোগীতায় জেলা প্রশাসন এ মেলার আয়োজন করে। প্রতিদিন সকাল ৯ থেকে মেলা চলবে বিকেল ৫টা পর্যন্ত।

এ মেলায় চারটি প্যাভিলিযন থাকবে। প্যাভেলিযান- ১ এ থাকবে উদ্ভাবনী উদ্যোগ এবং স্টার্টআপ, প্যাভিলিযন -২ এ থাকবে ডিজিটাল সেবা, প্যাভেলিযন- ৩ এ থাকবে হাতের মুঠোয সেবা (ডিজিটাল সেন্টার, পোস্ট ই সেন্টার, ই কমার্স ও অন্যান্য আর্থিক সেবা প্রতিষ্ঠান সমূহ), প্যাভেলিযান- ৪ এ থাকবেশিক্ষা, দক্ষতা উন্নযন ও কর্মসংস্থান।

ডিজিটাল উদ্ভাবনী মেলায় সরকারি বিভিন্ন দপ্তর ও শিক্ষা প্রতিষ্ঠান, এনজিও ও অনান্য প্রতিষ্টান মিলিয়ে মোট ১০৭টি স্টল স্থান পেয়েছে। এখানে ডিজিটাল সেবার বিষয়ে যেসব সেবা প্রদান করা হচ্ছে, তার বর্নণা থাকবে। অনলাইনে নানা সেবার বিষয়ে তথ্য জানা যাবে ডিজিটাল মেলায়। মেলা চলাকালে কুইজ প্রতিযোগিতা, চিত্রাংকন ও বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।