এমপি সনৎ নিশান্তের বাড়িতে আগুন লাগিয়ে দিয়েছেন বিক্ষোভকারীরা। ছবি রয়টার্স

খোলাবার্তা২৪ ডেস্ক : সোমবার বিকেলে মাহিন্দা রাজাপাক্সের পদত্যাগের পর তাঁর সমর্থকদের বিক্ষোভের মুখে পড়েছিলেন অমরকীর্তি আতুকোহালা। বিক্ষোভকারীদের হঠাতে তাঁদের লক্ষ্য করে গুলি চালানোর ঘণ্টা খানেক পরেই তাঁর মৃতদেহ পাওয়া যায় বিক্ষোভ স্থল থেকে।

বিক্ষোভকারীরা শাসকদলের আরো এক এমপি এবং এক প্রাক্তন মন্ত্রীর বাড়ি জ্বালিয়ে দিয়েছেন। শাসকদলের এমপি সনৎ নিশান্তের বাড়িতে আগুন লাগিয়ে দিয়েছেন বিক্ষোভকারীরা। শ্রীলঙ্কার স্থানীয় সংবাদমাধ্যম মারফত প্রকাশ্যে আসা ভিডিওতে মাউন্ট লাফিনিয়ায় দেশের প্রাক্তন মন্ত্রী জনসন ফার্নান্ডোর বাড়ি জ্বলতে দেখা গিয়েছে।


জ্বলছে রাজাপক্ষের পৈতৃক ভিটে! ছবি: টুইটার

শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতবায়া রাজাপাক্সে এবং সদ্য প্রধানমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেওয়া মাহিন্দা রাজাপাক্সের পৈতৃক বাড়িতে অগ্নিসংযোগ ঘটালেন বিক্ষোভকারীরা।

প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাক্সের সরকারি আবাসন থেকে গুলিবর্ষণ করা হয়েছে বিক্ষোভকারীদের উপর। বিক্ষোভকারীরা প্রথমে মূল ফটক ভেঙ্গে দাঁড়িয়ে থাকা ট্রাকে আগুন ধরিয়ে দেয়। সংবাদ সংস্থা সূত্রে জানা যায়, বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে কাঁদানে গ্যাসও ছোঁড়া হয়েছে।

বিক্ষোভকারীদের হাত থেকে পদত্যাগী প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাক্সে এবং তাঁর সহকরীদের সুরক্ষা দিতে নামানো হল সেনা। বিক্ষোভকারীরা আবাসনের দু’টি ফটক ভেঙে ফেলার পরই এই সিদ্ধান্ত।