খোলাবার্তা২৪ ডেস্ক : টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের দ্বিতীয় ম্যাচে শ্রীলংকাকে হারিয়ে টানা জয় পেলো অস্ট্রেলিয়া। বোলারদের দাপটের পর ওপেনার ডেভিড ওয়ার্নারের ব্যাটিং নৈপুণ্যে লংকানদের সহজেই হারায় অসিরা।

বৃহস্পতিবার গ্রুপ-১ এর ম্যাচে অসিরা ৭ উইকেটে হারিয়েছে শ্রীলংকাকে। নিজেদের প্রথম ম্যাচে জয় পেয়েছিলো দু’দলই। অস্ট্রেলিয়া হারিয়েছিলো দক্ষিণ আফ্রিকাকে ও শ্রীলংকা হারিয়েছিলো বাংলাদেশকে।

দুবাইয়ে টস জিতে প্রথমে বোলিং করতে নামে অস্ট্রেলিয়া। ব্যাট হাতে শুরুটা ভালো না হলেও, দ্বিতীয় উইকেটে ৪৪ বলে ৬৩ রানের জুটি গড়ে দলকে ভালো অবস্থায় নিয়ে যান শ্রীলংকার ওপেনার কুশল পেরেরা ও চারিথ আসালঙ্কা। দু’জনই ৩৫ রান করে ফিরেন। দু’জনের ইনিংসে ৪টি করে চার ও ১টি ছক্কা ছিলো।

মিডল-অর্ডারে আবিস্কা ফার্নান্দো ও হাসারাঙ্গা ডি সিলভা ৪ রানে ফিরলেও, ভানুকা রাজাপাকসের অপরাজিত ৩৩ ও অধিনায়ক দাসুন শানাকার ১২ রানের কল্যাণে লড়াকু স্কোর পায় শ্রীলংকা। ২০ ওভারে ৬ উইকেটে ১৫৪ রাান করে লংকানরা। ২৬ বল খেলে ৪টি চার ও ১টি ছক্কায় নিজের ইনিংস সাজান রাজাপাকসে। অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক-প্যাট কামিন্স-এডাম জাম্পা ২টি করে উইকেট নেন।

১৫৫ রানের জবাবে অস্ট্রেলিয়াকে দারুণ সূচনা এনে দেন দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও অধিনায়ক অ্যারন ফিঞ্চ। ৪১ বলে ৭০ রানের জুটি গড়েন তারা। এরমধ্যে ৩৭ রান অবদান রাখেন ফিঞ্চ।

আর টি-টোয়েন্টি ক্যারিয়ারের ১৯তম হাফ-সেঞ্চুরি তুলে নেন ওয়ার্নার। ৩১ বলে হাফ-সেঞ্চুরি করা ওয়ার্নার শেষ পর্যন্ত ৬৫ রানে আউট হন। তার ৪২ বলের ইনিংসে ১০টি চার ছিলো। তৃতীয় উইকেটে স্টিভেন স্মিথের সাথে ৪০ বলে ৫০ রান যোগ করে অস্ট্রেলিয়ার জয়ের পথ সহজ করে দেন ওয়ার্নার।

তিন নম্বরে নেমে ৫ রানের বেশি করতে পারেননি গ্লেন ম্যাক্সওয়েল। তবে চতুর্থ উইকেটে ১২ বলে ২৫ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে অস্ট্রেলিয়ার জয় নিশ্চিত করেন স্মিথ ও মার্কাস স্টয়নিস।

স্মিথ ২৮ ও স্টোয়িনিস ১৬ রানে অপরাজিত থাকেন। ২৬ বল খেলে ১টি চার মারেন স্মিথ। স্টয়নিসের ইনিংসে ছিলো ২টি চার ও ১টি ছয়। শ্রীলংকার হাসারাঙ্গা ২টি উইকেট নেন। ১২ রানে ২ উইকেট নিয়ে ম্যাচ সেরা হন অস্ট্রেলিয়ার জাম্পা।

আগামী ৩০ অক্টোবর গ্রুপ পর্বে নিজেদের তৃতীয় ম্যাচে অস্ট্রেলিয়া মুখোমুখি হবে ইংল্যান্ডের। একইদিন নিজেদের তৃতীয় ম্যাচে শ্রীলংকা মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকার।