এজেএম আহছানুজ্জামান ফিরোজ, শ্রীবরদী (শেরপুর) প্রতিনিধি : দীর্ঘ প্রতিক্ষার পর অবশেষে আগামীকাল বুধবার ১৬ নভেম্বর হতে যাচ্ছে শেরপুর জেলার শ্রীবরদী উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন। আর এ সম্মেলনের মাধ্যমেই নির্ধারিত হবে আগামীতে উপজেলা আওয়ামী লীগের নেতৃত্ব কাদের হাতে থাকবে। এ নিয়ে শুরু হয়েছে আওয়ামী নেতা – কর্মীদের মধ্যে উৎসাহ, উদ্দীপনা, উদ্বেগ ও উত্তেজনা। গুঞ্জন শুরু হয়েছে- কে হবেন সভাপতি ও কে হবেন সাধারণ সম্পাদক। আর এর মধ্যেই উপজেলা আওয়ামী লীগের প্রবীণ ও নবীন নেতারা নিজেদের প্রার্থিতা ঘোষণা করছেন। ইতিমধ্যেই একাধিক নেতা উপজেলা থেকে শুরু করে কেন্দ্র পর্যন্ত জোর তদবির, লবিং ও গ্রোপিং করে নিজেদের অবস্থান জানান দিচ্ছেন।

সর্বশেষ ২০১৪ সালে উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। এ সম্মেলনে উপজেলা আওয়ামী লীগের সভাপতি হন আশরাফ হোসেন খোকা এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হন মোতাহারুল ইসলাম লিটন। এ সম্মেলনের মাধ্যমে শ্রীবরদী উপজেলা আওয়ামী লীগের রাজনীতি দুই ধারায় বিভক্ত হয়ে পরে। দেখা দেয় দিধা বিভক্ত। জরিয়ে পরে কোন্দলে। তাই আগামীকালের সম্মেলন নিয়ে যেমন রয়েছে উৎসাহ উদ্দীপনা, তেমনি রয়েছে উৎকণ্ঠাও। আবার কি দল বিভক্ত হয়ে পরবে, নাকি সমস্ত দিধা – বিভক্ত ভূলে দল একত্রিত হবে। তাই এ সম্মেলনের দিকে তাকিয়ে রয়েছে শ্রীবরদী উপজেলা আওয়ামী লীগসহ সহযোগী ও অঙ্গ সংগঠনের নেতা, কর্মী ও সমর্থকরা।

১৬ নভেম্বরের এ সম্মলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরী এমপি। সম্মেলনের উদ্বোধন ঘোষনা করবেন জাতীয় সংসদের হুইপ ও শেরপুর জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো: আতিউর রহমান আতিক এমপি।
শ্রীবরদী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো: আশরাফ হোসেন খোকার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখবেন বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষা মন্ত্রী ডা: দিপু মনি এমপি, সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সংস্কৃতি বিষয়ক সম্পাদক বাবু অসীম কুমার উকিল এমপি, সদস্য মারুফা আক্তার পপি , সদস্য উপাধ্যক্ষ রেমন্ড আরেং ও শেরপুর-৩ ( শ্রীবরদী- ঝিনাইগাতী ) আসনের সংসদ সদস্য প্রকৌশলী এ কে এম ফজলুল হক।
শ্রীবরদী উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো: মোতাহারুল ইসলাম লিটনের সঞ্চালনায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখবেন শেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট চন্দন কুমার পাল।
সম্মেলন উপলক্ষে শ্রীবরদী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পদের প্রার্থীরা বিভিন্ন কর্মসূচির মাধ্যমে তাদের প্রার্থীতা ঘোষণা করেছেন।

এ পর্যায়ে সাধারণ সম্পাদক পদ প্রার্থী সাবেক উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও বতর্মান জেলা কৃষক লীগের সহ- সভাপতি ছালাহ্ উদ্দিন ছালেম প্রার্থীতা জানান দিয়ে মিছিল করেছে। ১৪ নভেম্বর সোমবার বিকালে বাংলাদেশ কৃষকলীগ শ্রীবরদী উপজেলা শাখার অফিস থেকে একটি মিছিল বের হয়। মিছিলটি পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। মিছিলে আওয়ামী লীগের সহযোগি সংগঠন যুবলীগ, কৃষকলীগ, মুক্তিযোদ্ধাসহ বিভিন্ন সংগঠনের কয়েক শতাধিক নেতা – কর্মী অংশ গ্রহন করেন। মিছিল শেষে পৌর শহরের চৌরাস্তা মোড়ে ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক নজরুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য রাখেন শ্রীবরদী উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক পদ প্রার্থী ছালাহ্ উদ্দিন ছালেম। এসময় তিনি আগামী ১৬ নভেম্বর অনুষ্ঠিত শ্রীবরদী উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন সফল করার জন্য সকল নেতা-কর্মীদের নির্দেশ দেন এবং সম্মেলন উপলক্ষে আগত কেন্দ্রীয় নেতৃবৃন্দকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান। সেই সাথে তিনি আরো বলেন আমি সাধারন সম্পাদক নির্বাচিত হলে দলের ত্যাগী ও নিবেদিত নেতা – কর্মীদের সাথে নিয়ে দলকে সু-সংগঠিত ও শক্তিশালী করবো।