এজেএম আহছানুজ্জামান ফিরোজ, শ্রীবরদী (শেরপুর) প্রতিনিধি : মাদকদ্রব‍্যের অপব্যবহার রোধে সামাজিক আন্দোলন গড়ে তোলার লক্ষ্যে শ্রীবরদী উপজেলায় সমন্বিত কর্মপরিকল্পনা প্রণয়ন শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার ১০ নভেম্বর সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে ও শেরপুর জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহযোগিতায় উপজেলা পরিষদ কমপ্লেক্সে দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়।

মাদকমুক্ত বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে আয়োজিত কর্মশালায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার ইফতেখার ইউনুস।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেরপুর জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ পরিচালক খোরশিদ আশম।

এ সময় তিনি কর্মশালায় অংশগ্রহণকারীদের শেরপুর জেলাকে মাদক মুক্ত করার জন্য মাদকের চাহিদা হ্রাস, যোগাযোগ হ্রাস ও ক্ষতি হ্রাস এই তিনটি ক‍্যাটাগরিতে কর্মপরিকল্পনা তৈরি করে তা উপস্থাপন করতে বলেন।

পরে কর্মশালায় অংশগ্রহণকারী শ্রীবরদী পৌরসভাসহ ১০টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মেম্বার এবং উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা ও সাংবাদিকবৃন্দ তাদের স্ব স্ব পরিকল্পনা তৈরি করে উপস্থাপনা করেন।

এ সময় অন‍্যান‍্যের মধ্যে বক্তব্য রাখেন শ্রীবরদী থানা অফিসার ইনচার্জ (ওসি ) বিপ্লব কুমার বিশ্বাস, শ্রীবরদী উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আমিনুল ইসলাম ও শেরপুর জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ইন্সপেক্টর এনামুল হক প্রমূখ।