শেরপুর (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার শেরপুরে উপজেলা খাদ্য সংগ্রহ ও মনিটরিং কমিটি সভা মঙ্গলবার (২৩ নভেম্বর) দুপুর ১২ টায় উপজলো পরিষদ হলরুমে অনুষ্ঠিত হয়েছে।

শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: ময়নুল ইসলামের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান শাহ জামাল সিরাজী, উপজেলা কৃষি অফিসার (ভারপ্রাপ্ত) মোসা: জান্নাতুল ফেরদৌস, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আহসান হাবীব আম্বিয়া, শেরপুর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক অফিসার মামুন-এ-কাইয়ুম, মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন আক্তার পুঁটি, সীমাবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গৌর রায়, বিশালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসেন, গাড়িদহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দবির উদ্দীনসহ শেরপুর উপজেলা সেমি চাউল কল মালিক সমিতির নেতা আবু তালেব আকন্দ, শেরপুর উপজেলা চাউলকল মালিক সমিতির নেতা আলিমুল রেজা হিটলার ও জাকারিয়া জুয়েল প্রমুখ।

শেরপুর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক অফিস সুত্রে জানা যায়, শেরপুর উপজেলায় চলতি আমন ২০২১-২২ মৌসুমে ৩১৫টি মিলের ৬৭৪১ মে.ট চালের বরাদ্দ হয়েছে যার মুল্য প্রতি কেজি ৪০ টাকা এবং ১২০৮ মে.ট ধান বরাদ্দ হয়েছে যার মুল্য প্রতি কেজি ২৭ টাকা। চলবে ২৮ ফেব্রুয়ারি ২২ পর্যন্ত এবং এ্যাপের মাধ্যমে শেরপুর উপজেলায় এই প্রথম চাল ক্রয় শুরু হয়েছে। গত বোরো/২১ মৌসুম থেকে এ্যাপের মাধ্যমে ধান ক্রয় শুরু হয়েছে এতে আবেদন করেছে ১২৪১ জন কৃষক। প্রতি কৃষক ৩ মে.ট করে ধান সরকারি গুদামে বিক্রয় করতে পারবে।