আকরাম হোসাইন, শেরপুর (বগুড়া) : বগুড়ার শেরপুর উপজেলায় অবৈধভাবে গোডাউন জাত করা ১৯৬২ লিটার সোয়াবিন তেল আবারও উদ্ধার করেছে সহকারী কমিশনার (ভূমি) সাবরিনা শারমিন। এ সময় রোকসানা স্টোর এর স্বত্বাধিকারী আব্দুর রাজ্জাকের ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

আব্দুর রাজ্জাক সুঘাট ইউনিয়নের সাতারা গ্রামের ছবদের আলীর ছেলে। শনিবার (১৪ মে) রাত সাড়ে ৮টায় মির্জাপুর ইউনিয়নের মির্জাপুর বাজার এলাকায় অভিযান চালিয়ে রোখসানা স্টোর থেকে এ তেল উদ্ধার করে।

জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন মির্জাপুর বাজার এলাকায় রোকসানা স্টোরে অবৈধভাবে সয়াবিন তেল গোডাউন যাত করে। পরে সেখানে অভিযান চালিয়ে ১৯৬২ লিটার তেল উদ্ধার করে। উদ্ধারৃত তেল বোতলের গায়ের লেখা ১৬০ টাকা মূল্য অনুযায়ী সহকারী কমিশনার ভূমি সাবরিনা শারমিন সেখানে উপস্থিত থেকে জনসাধারণের মাঝে রাত্রি সাড়ে ৯টা পর্যন্ত প্রায় ১২০০ লিটার তেল বিক্রি করেন। বাকি তেল যেগুলো আছে সেগুলো প্রশাসন উপস্থিত থেকে আগামীকাল থেকে বিক্রয় করবেন।

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার ভূমি সাবরিনা শারমিন বলেন, অবৈধভাবে তেল মজুদ করে বেশি দামে বিক্রয় করার অপরাধে ২৫ হাজার টাকা জরিমানা ও বোতলের গায়ের লেখা মূল্য অনুযায়ী জনসাধারণের মাঝে বিক্রয় করা হয় এবং অভিযান অব্যাহত থাকবে।