খোলাবার্তা২৪ ডেস্ক : শিক্ষার্থীদের জন্য ভাড়া অর্ধেক করতে নির্দেশনা চেয়ে আনা রিটের শুনানি হবে আগামী রোববার। ওই রিটে দেশের সব ধরনের সরকারি-বেসরকারি যানবাহন- বাস, লঞ্চ ও ট্রেনে শিক্ষার্থীদের জন্য ভাড়া অর্ধেক করার আবেদন করা হয়েছে।

বিচারপতি এম, ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমান সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চে আজ বৃহস্পতিবার রিটটি শুনানির জন্য উপস্থাপন করা হয়।

রিটটি শুনানির জন্য আদালতে উপস্থাপন করেন আইনজীবী ইউনুছ আলী আকন্দ। পরে তিনি সাংবাদিকদের বলেন, ‘আদালত আগামী রোববার রিটের শুনানির জন্য তালিকায় দেবে। ওই দিন শুনানি হবে।’

শিক্ষার্থীদের জন্য হাফ ভাড়ার নির্দেশনা চেয়ে গতকাল বুধবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিট করেন সুপ্রিমকোর্টের আইনজীবী ইউনুস আলী আকন্দ।

রিটে স্বরাষ্ট্রসচিব, নৌসচিব, সড়কক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সেতু বিভাগের সচিব, রেলপথ মন্ত্রণালয় সচিব, আইজিপি’কে বিবাদী করা হয়েছে।

রিটে শিক্ষার্থীদের জন্য ভাড়া অর্ধেক করার বিষয়ে অন্তবর্তীকালীন আদেশ চাওয়া হয়েছে। পাশাপাশি শিক্ষার্থীদের জন্য সব ধরনের পরিবহনে অর্ধেক ভাড়ার ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের কেন নির্দেশ দেয়া হবে না-তা জানতে চেয়ে রুল জারির আর্জি পেশ করা হয়েছে।