শ্রীনগর প্রতিনিধি : শিক্ষা প্রতিষ্ঠান থেকে রাজনীতি ঝাটিয়ে দূর করতে হবে এমন মন্তব্য করেন মুন্সীগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এমপি মাহী বি চৌধুরী।

সোমবার বিকেল ৪টায় কজী ফজলুল হক উচ্চ বিদ্যালয় ও কামারগাও আইডিয়াল হাই স্কুলের নবনির্মিত ভবনের উদ্বোধন শেষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য কালে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, যে কোন বিদ্যালয়ে বিদ্যালয়ের অধ্যক্ষ ও চেয়ারম্যান মহোদয় বলেন বিদ্যালয়ের ভবন লাগবে, মাঠ ভড়াট করা লাগবে, এটা লাগবে ওটা লাগবে। তবে শিক্ষার মান উন্নয়নের কথা কেও বলে না। আগে কিন্তু ভবন ছিলনা শিক্ষা ছিল এখন ভবন আছে কিন্তু শিক্ষা নেই।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ছাত্র-ছাত্রীদের মানোন্নয়নে ও শিক্ষার মানোন্নয়নে চাহিদা ও লক্ষ্য থাকতে হবে। আধুনিক বাংলাদেশের জন্য শিক্ষার যে মানের প্রয়োজন সেভাবে আমাদের শিক্ষার্থীদের কে গড়ে তুলতে হবে। একজন ডাক্তার জানে কিভাবে রোগ নির্ণয় করতে হয়, একজন রাজনীতিবিদ জানে কিভাবে দেশকে এগিয়ে নিয়ে যেতে হয়। সুতরাং শিক্ষার জন্য এক্সপার্ট এর প্রয়োজন। শিক্ষার মান নির্ণয় করাটা কোন রাজনীতিবিদের কাজ না এটা শিক্ষানুরাগীদের কাজ। শিক্ষাপ্রতিষ্ঠানগুলো থেকে যতদিন রাজনীতিবিদদের ঝাটাই বিদায় করতে না পারবে ততদিন শিক্ষার মান ঠিক হবে না।

তিনি আরো বলেন, আমি যা দেখছি মসজিদ কমিটি বলেন, মাজার কমিটি বলেন, কবরস্থান কমিটি সব জায়গায় রাজনীতিবিদদের একটি প্রাধান্য এই জায়গাটা পরিবর্তন করতে হবে।

ভাগ্যকুল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কাজী মনোনয়ন হোসেন শাহাদাৎ এর সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মশিউর রহমান মামুন, ভাইস চেয়ারম্যান ওয়াহিদুর রহমান জিঠু, মহিলা ভাইস চেয়ারম্যান রেহানা বেগম, বীরতারা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গাজী শহীদুল্লাহ কামাল ঝিলু, হাসাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সোলায়মান খান প্রমুখ।