আবুল কাশেম, শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি : শাহজাদপুরে হিন্দু ধর্মাম্বলীদের ৫ দিনব্যাপী নামযজ্ঞ অনুষ্ঠানের সমাপ্তি হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্থানীয় সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য প্রফেসর মেরিনা জাহান কবিতা।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বঙ্গবন্ধুর এই সোনার বাংলাদেশে যার যার ধর্ম সে সে উৎসবের সহিত পালন করবে। আপনারা মিলে মিশে শান্তি শৃঙ্খলভাবে ঐক্যবদ্ধ থাকবেন। কোন অপশক্তি আপনাদের অমঙ্গল করতে পারবে না । গত বৃহস্পতিবার রাতে শাহজাদপুর পৌর এলাকার সাহা পাড়া গ্রামে শ্রী শ্রী গৌর নিতাই বিগ্রহ সেবা সংঘ কেন্দ্রীয় আশ্রমে নামযজ্ঞ অনুষ্ঠানে তিনি আরও বলেন, আপনাদের বিরুদ্ধে কেউ অন্যায় আচরণ করার সাহস পাবে না। মনে রাখবেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমি একজন প্রতিনিধি। তাই কোন রকম অসুবিধে হলে শাহজাদপুরের এমপি হিসেবে আমি আপনাদের পাশে আছি এবং থাকবো। আমার মনের দরজা সব সময় আপনাদের জন্য খোলা আছে এবং থাকবে।

এ সময় শাহজাদপুর কেন্দ্রীয় মহাশ্মশানে একটি শিব মন্দির স্থাপনেরও ঘোষনা দেন তিনি।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, মন্দির কমিটির সভাপতি সন্তোষ কুমার সাহা, খোকন সাহা, নিখিল কর্মকার, মনোরঞ্জন সাহা, বাসু দত্ত, তুষার সাহা, বিজয় ঘোষ প্রমূখ। ৫ দিনব্যাপী এ নামযজ্ঞ অনুষ্ঠানে ধর্মীয় আলোচক হিসেবে দেশবরেণ্য বিভিন্ন আলোচক আলোচনা করেছেন। অনুষ্ঠানে শাহজাদপুর উপজেলা ছাড়াও জেলা এবং পার্শ্ববর্তী জেলার অনেক ভক্তবৃন্দ উপস্থিত ছিলেন।