আবুল কাশেম, শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি : আশ্রায়ন প্রকল্পের আওতায় শাহজাদপুর উপজেলায় ২৫ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে জমি ও ঘর হস্তান্তর করা হয়েছে।

এ উপলক্ষে উপজেলা পরিষদের শহীদ স্মৃতি সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য প্রফেসর মেরিনা জাহান কবিতা।

গতকাল বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা গনভবন থেকে ভার্চ্যুয়ালি দেশব্যাপী ২৬,২২৯ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি সহ ঘর হস্তান্তর কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন । পরে প্রধান অতিথি মেরিনা জাহান কবিতা এমপি উপজেলার ২৫ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ঘর ও জমির কাগজপত্র হস্তান্তর করেন।

এ সময় অন্যান্যের মধ্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান, ভাইস চেয়ারম্যান লিয়াকত আলী, পৌরসভার মেয়র মনির আক্তার খান তরু লোদী, সহকারী কমিশনার (ভুমি) লিয়াকত সালমান, থানার অফিসার ইনচার্জ শাহিদ মাহমুদ খান, উপজেলা আ.লীগের যুগ্ম সাধারন সম্পাদক মুস্তাক আহমেদ, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক বিনয় কুমার পাল, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মনিরুল গনি চৌধুরী শুভ্র প্রমুখ উপস্থিত ছিলেন।

অপরদিকে, দুপুরে শাহজাদপুর পৌর সদরের ঈদগাহ মাঠ সংলগ্ন ১ কোটি টাকা অর্থায়নে জেলা পরিষদের উন্নয়ন সহায়তা খাতের অধীনে একটি আধুনিক ২তলা ভীত বিশিষ্ট ডাকবাংলো ভবন নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে।

দুপুরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ ভবনের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য ও স্থানীয় সংসদ সদস্য প্রফেসর মেরিনা জাহান কবিতা।

গাড়াদহ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নয়ন আলীর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান, শাহজাদপুর পৌরসভার মেয়র মনির আক্তার খান তরু লোদী, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা কামরুন নাহার, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মুস্তাক আহমেদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান লিয়াকত আলী। এছাড়াও উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ও বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান উপস্থিত ছিলেন।