আবুল কাশেম, শাহজাদপুর (সিরাজগঞ্জ) : শাহজাদপুরে আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে থানায় রুজ্জুকৃত চাঁদাবাজী মামলার বাদীকে বিএনপির সমর্থক বানানোর অপচেষ্টার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে পোরজনা ইউনিয়ন বিএনপি।

বুধবার সন্ধ্যা ৬টায় পোরজনা বাজারে আয়োজিত এ সংবাদ সম্মেলনে সভাপতিত্ব ও লিখিত বক্তব্য পাঠ করেন, পোরজনা ইউনিয়ন বিএনপির সভাপতি মোঃ সাখাওয়াত হোসেন।

তিনি বলেন, শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগের সদস্য এবং বাংলাদেশ আওয়ামী যুবলীগের শাহজাদপুর উপজেলা শাখার সাবেক আহবায়ক রাজীব শেখকে গত ২২ জুলাই চাঁদাবাজী মামলায় পুলিশ গ্রেফতার করে। উক্ত মামলার বাদী বাবুল হোসেন বাংলাদেশ মিল্ক ইউনিয়নের রাজশাহী বিভাগীয় পরিচালক। গত ১৯-০৫-২০২২ ইং তারিখে করা ওই মামলায় রাজীব শেখসহ মোট ৩ জনকে আসামী করা হয়েছে।

উক্ত মামলায় বাদী বাবুল হোসেন উল্লেখ করেছেন তিনি আওয়ামী লীগের একজন একনিষ্ঠ সমর্থক। ৫ লাখ টাকা দাবি করা চাঁদাবাজীর ওই মামলার বাদী এবং আসামী উভয় পক্ষই আওয়ামী লীগের লোক। অথচ, বাদীকে বিএনপি’র লোক উল্লেখ করে বিএনপি’র ইমেজ ক্ষুন্ন করার অপচেষ্টা চালানো হচ্ছে। কারণঃ রাজীব শেষ গ্রেফতারের পর থেকেই বিভিন্ন সামাজিক ও যোগাযোগ মাধ্যম, ফেইসবুক, মেসেঞ্জার, বিলবোর্ড ও পোস্টারসহ বিভিন্ন মিডিয়াতে বিএনপি’র ভাবমুর্তি ক্ষুন্ন করার জন্যই অনেকেই লিপ্ত রয়েছেন। আমরা তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

সভাপতি সাখাওয়াত আরও বলেন, সামাজিক মাধ্যম ও পোস্টারে জেলা বিএনপি’র উপদেষ্টা এবং শাহজাদপুর উপজেলা বিএনপি’র আহবায়ক ড. এম.এ. মুহিতের ছবির সংগে বাবুল হোসেনের ছবি প্রকাশ করে, বাবুল হোসেনকে বিএনপি’র লোক বলে চালিয়ে দেয়ার হীন ষড়যন্ত্র করা হচ্ছে। ড. এম. এ. মুহিত একজন বিশিষ্ট চিকিৎসক, সমাজসেবক এবং সর্বোপরি একজন রাজনীতিবিদ। তার সাথে ছবি তোলা যে কারও গর্বের ও আনন্দের বিষয়। তবে, ওই ছবি কোন রাজনৈতিক ছবি নয়। ২০১৮ সালের নির্বাচনে সাবেক এমপি হাসিবুর রহমান স্বপনের হাত ধরে বাবুল হোসেন আওয়ামী লীগে যোগদান করেন। সে সময়ে আওয়ামী লীগে যোগদানকারী যাদেরকে বিএনপি থেকে বহিস্কার করা হয় তার মধ্যে বাবুল হোসেন অন্যতম। বাবুল হোসেনের সাথে বিএনপি’র কোন সম্পৃক্ততা নাই। তিনি যে, একজন আওয়ামী লীগের একনিষ্ঠ সমর্থক বাবুল হোসেনের ফেইসবুক আইডি দেখলেই সবাই তা বুঝতে পারবেন।

এ সময় আওয়ামী লীগ নেতৃবর্গের সাথে উঠা বাবুল হোসেনের বিভিন্ন ছবি সাংবাদিকদের দেখানো ও সরবরাহ করা হয়।

পরিশেষে, বিএনপি ও ড.এম.এ. মুহিত এর ভাবমুর্তি ক্ষুন্ন করার ষড়যন্ত্রের বিরুদ্ধে নিন্দা ও প্রতিবাদ জানায়, পোরজনা ইউনিয়ন বিএনপি ও উপজেলা বিএনপি’র নেতা ও সমর্থকবৃন্দ।

বাবুল হোসেন পোরজনা ইউনিয়নের পোরজনা গ্রামের নাগরিক। সংবাদ সম্মেলনে পোরজনা ইউনিয়ন বিএনপি’র সাধারণ সম্পাদক আব্দুর রউফ, সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম, যুবদল, ছাত্রদলের বর্তমান ও সাবেক নেতৃবৃন্দ, উপজেলা বিএনপি’র নেতৃবর্গ এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।