শরীয়তপুর প্রতিনিধি : ইংরেজী বছরের প্রথম দিনে শরীয়তপুরে সাড়ে ২৪ লাখ নতুন বই পেয়েছে প্রাথমিক, মাধ্যমিক, কারিগরী ও মাদরাসা শিক্ষার্থীরা। আনন্দ-উল্লাসের মধ্যদিয়ে রোববার সকাল থেকে শিক্ষার্থীরা নতুন বই নেয়ার জন্য নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠানে উপস্থিত হয়। নতুন বই হাতে পেয়ে শিক্ষার্থীদের মাজে উৎসবের আমেজ বিরাজ করছে।

১ জানুয়ারী সকাল ১০টায় জেলা শহরের পালং তুলাসার গুরুদাস সরকারি উচ্চ বিদ্যালয় ও বেলা ১১টায় তুলাসার মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতে আনুষ্ঠানিকভাবে নতুন পাঠ্যপুস্তক তুলে দিয়ে বই উৎসবের উদ্বোধন করেন জেলা প্রশাসক মো: পারভেজ হাসান।

শরীয়তপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করেন অতিরিক্ত জেলা প্রশাসক শামসুন নাহার ও সদর উপজেলা নির্বাহী অফিসার জ্যোতি বিকাশ চন্দ্র। বই বিতরণ অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শ্যামল চন্দ্র শর্মা, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এরশাদ উদ্দিন আহমেদ, শরীয়তপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: নজরুল ইসলাম, পালং তুলাসার গুরুদাস সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: এমারত হোসেন. তুলাসার মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: এমদাদুল হক সহ সকল বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক, সিনিয়র শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।

এবার প্রাথমিক পর্যায়ে ৬ লাখ ৩১ হাজার ও মাধ্যমিক পর্যায়ে ১৮ লাখ ৩৪টি বই প্রথম দিনেই বিতরণ করা হয়েছে। যে সকল বই এখনও বিদ্যালয়ে পৌঁছেনি পরবর্তীতে শ্রেণি কক্ষ থেকে সেই বই বিতরণ করা হবে।