শরীয়তপুর প্রতিনিধি : “বিনা খরচে নিন আইনি সহায়তা, শেখ হাসিনা দিচ্ছে এই নিশ্চয়তা” এই প্রতিপাদ্য নিয়ে শরীয়তপুরে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত হয়েছে।

দিবস উপলক্ষে আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৯ টায় শরীয়তপুর জেলা ও দায়রা জজ কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি শুরু হয়ে জেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা ও দায়রা জজ কার্যালয়ের বঙ্গবন্ধুর ম্যুরালের সামনে গিয়ে শেষ হয়। র‌্যালি শেষে আদালত প্রাঙ্গনের বঙ্গবন্ধুর ম্যুরালের সামনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

শরীয়তপুর জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান, সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন জেলা নারী ও শিশু নির্যাতন তমন ট্রাইবন্যালের বিচারক স্বপন কুমার সরকার, জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মো: পারবেজ হাসান, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো: সালেহুজ্জামান, সিভিল সার্জন এস এম আব্দুল্লাহ-আল-মুরাদ, শরীয়তপুর জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো: শামিম হোসেন, জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাড. মো: জহিরুল ইসলাম প্রমুখ।

জেলা লিগ্যাল এইড কমিটি সূত্র জানিয়েছে, ২০২১ সালের মে মাস হতে ২০২২ সালের মার্চ মাস পর্যন্ত ২৯৯ টি মামলা নিষ্পত্তি করা হয়েছে। মামলা দায়ের হয়েছিল ১ হাজার ৬৬টি। একই সময়ে আপোষ-মিমাংশা করা হয় ১৪৭ টি মামলা।