শেখ মোহাম্মদ আলী, সুন্দরবন অঞ্চল প্রতিনিধি : বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের দশম বর্ষপূর্তি উপলক্ষ্যে বাগেরহাটের শরণখোলায় র‌্যালি, আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। জাতীয়করণকৃত প্রাথমিক শিক্ষকরা এই কর্মসূচীর আয়োজন করে। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন ও তাঁর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা হয় এই কর্মসূচী থেকে।

সোমবার বিকেলে উপজেলা সদরে র‌্যালি শেষে রায়েন্দা গার্লস হাই স্কুলে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। প্রাথমিক শিক্ষক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি মো. শাহ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন প্রাথমিক শিক্ষক মহাজোটের জেলা সাধারণ সম্পাদ মো. হারুন অর রশিদ।

অন্যদের মধ্যে বক্তৃতা করেন সমিতির সেক্রেটারী মো. জাকির হোসেন, শিক্ষক নেতা নাসির উদ্দিন মুক্তা, এমাদুল হক বাবুল, মিজানুর রহমান, ফরিদ আহমেদ, কবির হোসেন, জাকির হোসেন খান প্রমুখ। আলোচনা শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্থ্যতা ও দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, ২০১৩ সালে ৯ জানুয়ারি দেশের ২৬ হাজার ১৯৩টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয়কে একযোগে জাতীয়করণের যুগান্তকারী ঘোষনা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে সেই থেকে প্রতিবছর দিবসটি পালন করে আসছেন প্রাথমিকের শিক্ষকরা।