সুন্দরবন অঞ্চল প্রতিনিধি : শরণখোলায় শিক্ষকদের নিয়ে পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচির উদ্বুদ্ধকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। রায়েন্দা সরকারি পাইলট হাই স্কুল মিলনায়তনে অনুষ্ঠিত এই কর্মশালায় উপজেলার ৩১ বিদ্যালয়ের প্রধান ও সংগঠকরা অংশগ্রহন করেন।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন সেকেন্ডারি এডুকেশন ডেভেলপমেন্ট প্রোগ্রামের (এসইডিপি) অন্তভুর্ক্ত স্ট্রেংদেনিং রিডিং হ্যাবিট অ্যান্ড রিডিং স্কিলস অ্যামাং সেকেন্ডারি স্টুডেন্টস স্কীমের আওতায় এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. নূরুজ্জামান খানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ কর্মশালায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নূর-ই আলম সিদ্দিকী।

বিশেষ অতিথি ছিলেন রায়েন্দা সরকারি পাইলট হাই স্কুলের ভাপ্রাপ্ত প্রধান শিক্ষক অমলেন্দু হালদার। কর্মশালায় পর্যবেক্ষক হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ব সাহিত্য কেন্দ্রের পাঠাভ্যাস কর্মসূচির ডেপুটি টিম লিডার (প্রোগ্রাম) মেসবাহ উদ্দিন আহমেদ সুমন।

কর্মশালার মূল প্রবন্ধ উপস্থাপনকালে বিশ্ব সাহিত্য কেন্দ্রের টিম ম্যানেজার আব্দুল্লাহ মুহাম্মদ কুরাইশী ‘পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচি’র কর্মপরিকল্পনা ও বাস্তবায়ন প্রক্রিয়া তুলে ধরে বলেন, কর্মশালার অন্যতম উদ্দেশ্য মাধ্যমিক পর্যায়ের ছাত্রছাত্রীদের মধ্যে তাদের মন ও বয়স উপযোগী বই পড়ায় আগ্রহী করে তোলা। পাঠাভ্যাসের প্রসার ও সুযোগ বৃদ্ধি করা।