শেখ মোহাম্মদ আলী, সুন্দরবন অঞ্চল প্রতিনিধি : শরণখোলার লোকালয়ে বাঘ আতংক দেখা দিয়েছে। বৃহস্পতিবার (১২ জানুয়ারি) সকালে উপজেলার সুন্দরবনসংলগ্ন সোনাতলা গ্রামের রাস্তা ও পুকুর পাড়ে বাঘের একাধিক পায়ের ছাপ দেখা যায়। গ্রামবাসীদের সচেতন করতে বনবিভাগ মাইকিং করছে।

সুন্দরবনের ভোলা ফরেস্ট টহল ফাঁড়ির বনরক্ষী আঃ রহিম বলেন, গ্রামে বাঘ আসার খবর পেয়ে ঘটস্থলে গিয়ে বাঘের পায়ের ছাপ দেখা যায়।

বনসুরক্ষায় নিয়োজিত সিপিজি (কমিউনিটি পেট্রোল গ্রুপ) সহসভাপতি মোঃ শহীদুল ইসলাম সাচ্চু বলেন,বুধবার দিবাগত রাতের কোন এক সময় সুন্দরবন থেকে রয়েল বেঙ্গল টাইগার ভোলা নদী পাড় হয়ে সোনাতলা গ্রামের আবু ভদ্রের বাড়ির দক্ষিণ পাশ দিয়ে গ্রামে ঢুকে পড়ে।

বৃহস্পতিবার সকালে গ্রামের আঃ মালেক, আসলাম ভদ্র, হারুন হাওলাদারের বাড়ির পুকুর পাড়সহ বিভিন্ন স্থানে বাঘের একাধিক পায়ের ছাপ দেখা যায়। বাঘের পায়ের ছাপ দেখে ধারণা করা হচ্ছে দুটি বাঘ গ্রামে ঢুকেছে বলে সিপিজি সহসভাপতি জানিয়েছেন। বৃহস্পতিবার সকাল থেকে বনবিভাগ গ্রামবাসীদের সাবধানে চলাচলের জন্য মাইকিং শুরু করেছে।

পূর্ব সুন্দরবন বিভাগ বাগেরহাটের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মুহাম্মদ বেলায়েত হোসেন বলেন, বাঘ সুন্দরবনে ফিরিয়ে নিতে লোকালয়ে বাঘের সন্ধান করার জন্য বনরক্ষীদের নির্দেশনা দেওয়া হয়েছে এবং জনসাধারণের সচেতন করতে বনবিভাগ ইতোমধ্যে মাইকিং শুরু করেছে।