সোমবার রাতে পশ্চিম বানিয়াখালী গ্রামের বসতবাড়ীর আঙ্গিনা থেকে তোলা বাঘের পায়ের ছাপ। ছবি: সংগৃহীত

শেখ মোহাম্মদ আলী, সুন্দরবন অঞ্চল প্রতিনিধি : শরণখোলার পশ্চিম বানিয়াখালী গ্রামে সোমবার (৯ মে) রাতে আবারো বাঘের দেখা মিলেছে। মানুষজন বাঘ আতংকে ভুগছে। ইউনিয়ন পরিষদ থেকে সতর্ক বার্তা প্রচার করা হয়েছে।

শরণখোলার খোন্তাকাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসেন খান মহিউদ্দিন জানান, তার ইউনিয়নের পশ্চিম বানিয়াখালী গ্রামের মানুষ বাঘ আতংকে রয়েছেন। সোমবার দিবাগত রাত ১০ টার দিকে ঐ গ্রামের জাকির হোসেনের বাড়ীর আঙ্গিনায় একটি রয়েল বেঙ্গল টাইগার হুংকার দেয়।

এ সময় ঘরের ঘুমন্ত লোকজন জেগে উঠে আলো জ্বালালে বাঘটি দৌড়ে পালিয়ে যায়। বাড়ীর আঙ্গিনায় বাঘের অনেকগুলো পায়ের ছাপ দেখা যায়।

গত ৩/৪ দিন যাবৎ পশ্চিম বানিয়াখালী গ্রামে বাঘের আনা গোনায় গ্রামের মানুষজন আতংকিত রয়েছে।

মানুষকে সতর্ক থাকা ও বাঘ খুঁজে তার সন্ধান ও কেউ যাতে বাঘটিকে না মেরে ফেলে সেজন্য প্রচারণা চালানো হচ্ছে বলে ঐ চেয়ারম্যান জানিয়েছেন।

প্রত্যক্ষদর্শী পশ্চিম বানিয়াখালী গ্রামের আবুল কালাম মাল বলেন, টর্চের আলোয় মাঝারি আকারের গায়ে ডোরাকাটা রংয়ের বাঘটিকে তার বাড়ীর সামনে দিয়ে রাস্তার দিকে তিনি দৌড়ে যেতে দেখেছেন।

পূর্ব সুন্দরবন বিভাগের চাঁদপাই রেঞ্জ কর্মকর্তা (এসিএফ) মোঃ শহীদুল ইসলাম বলেন, লোকালয়ে বাঘের খবর পেয়ে বনরক্ষীদের ঘটনাস্থলে পাঠানো হয়েছে। গ্রামবাসীদের সতর্ক থাকার জন্য বনবিভাগের পক্ষ থেকে মাইকিং করা হচ্ছে বলে এসিএফ জানিয়েছেন।