নিজস্ব প্রতিনিধি : কুমিল্লার নাঙ্গলকোট পৌরসভার নবনির্বাচিত মো. আবদুল মালেক শপথ নিয়েছেন। বুধবার (১৩ অক্টোবর) দুপরে চট্টগ্রাম সার্কিট হাউজে তাঁকে শপথবাক্য পাঠ করান চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. কামরুল হাসান।

এ সময় শপথবাক্য পাঠ করেন চট্টগ্রাম বিভাগের বিভিন্ন পৌরসভা ও উপজেলায় ৩৩ জন প্রতিনিধি।

শপথ নিয়ে নিজের অনুভূতি জানাতে গিয়ে নব-নির্বাচিত মেয়র মো. আবদুল মালেক বলেন, “আমরা বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করি। সেই আদর্শের ধারায় জনগনের সেবা করে যাচ্ছি। প্রথম দফায় দায়িত্ব পালন করার সময় নাঙ্গলকোট পৌরসভাকে তৃতীয় শ্রেণি থেকে প্রথম শ্রেণিতে উন্নীত করেছি। পৌরসভার ৯টি ওয়ার্ডে শতভাগ বিদ্যুতায়ন, আরসিসি ঢালাই সড়ক, ড্রেন, পুল-কালভার্ট, পাবলিক টয়লেট নির্মাণ এবং বাজারের সড়ক প্রশস্ত করেছি।”

“অর্থমন্ত্রীর ছায়া ও মায়ায় আমি দ্বিতীয়বারের মত মেয়র নির্বাচিত হয়েছি। এবার সুনির্দিষ্ট পরিকল্পনা নিয়ে পৌরসভাকে ঢেলে সাজাব। আদর্শ পৌরসভা হিসেবে গড়ে তুলতে যা প্রয়োজণ সব কিছুই করা হবে। এ ক্ষেত্রে কোনোভাবেই রাজনৈতিক পরিচয়কে পশ্রয় দেওয়া হবে না।’- বলেন আবদুল মালেক।

২০০২ সালের ২২ আগস্ট নাঙ্গলকোট পৌরসভা প্রতিষ্ঠা হয়। ২০১৬ সালের ২০ মার্চের নির্বাচনে উপজেলা যুবলীগের সভাপতি মো. আবদুল মালেক প্রথমবার মেয়র হয়েছিলেন। এবারের নির্বাচনেও তিনি দলীয় মনোনয়ন পান। মেয়র পদে আর কোনো প্রার্থী না থাকায় মালেক পুনরায় মেয়র নির্বাচিত হন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম-৮ আসনের সাংসদ ও চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামীলীগের সভাপতি মোসলেম উদ্দিন, নাঙ্গলকোট উপজেলা চেয়ারম্যান শামসুদ্দিন কালু, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) ও যুগ্মসচিব মোহাম্মদ মিজানুর রহমান ও স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ দেলোয়ার হোসেন ।।

শপথ গ্রহন অনুষ্ঠানের পরে চট্টগ্রামস্থ নাঙ্গলকোট উপজেলা আওয়ামী ফোরামের পক্ষ থেকে নির্বাচিত মেয়র মো. আবদুল মালেককে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

শুভেচ্ছা জানানোর সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা আবু তাহের, এমজি রহমান ভূইয়া গোলাপ, যুবলীগ নেতা জাহাঙ্গীর আলম মজুমদার, ওবায়েদুল হক, শরিফ মিয়াজী প্রমুখ।