ছবি: সংগৃহীত

হুমায়ুন কবির জুশান, উখিয়া (কক্সবাজার) : উখিয়া কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প-২০ এর বর্ধিত অংশে অগ্নিকান্ডে একটি করোনা হাসপাতাল পুড়ে ভস্মিভূত হয়ে গেছে। ওই হাসপাতালটি পরিচালনা করতো জাতিসংঘভুক্ত সংস্থা আইওএম। আগুনে ওই হাসপাতালের পাশের কয়েকটি রোহিঙ্গা ঝুপড়ি বাড়িও পুড়ে গেছে।

রোববার (২ জানুয়ারি) রাত সাড়ে ৭টায় এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার (উপসচিব) মোহাম্মদ সামছু-দ্দৌজা নয়ন বিষয়টি নিশ্চিত করেছেন।

১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়েনর অধিনায়ক এসপি নাইমুল হক জানান, ২০ নং ক্যাম্পের বর্ধিত অংশে অবস্থিত করোনা হাসপাতালে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয় বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। হাসপাতালে চিকিৎসাধীন ১২ জন রোগী ৪ জন কর্মচারীকে দ্রুত নিরাপদে সরিয়ে নেয়া হয়। ফলে কেউই হতাহত হয়নি।

কক্সবাজার ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মোহাম্মদ আব্দুল্লাহ জানান, আগুন নিয়ন্ত্রণে আনতে প্রথমে উখিয়া ফায়ার সার্ভিস দল যায়। পরে কক্সবাজার স্টেশন থেকে দুটি ইউনিট যোগ দেয়। রাত সাড়ে নয়টার দিকে আগুন নিয়ন্ত্রণ নিয়ে আসা হয়। ক্ষয়ক্ষতির পূর্ণাঙ্গ বিবরণ তাৎক্ষণিক জানাতে পারেননি ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা।