লক্ষ্মীপুর প্রতিনিধি : জেলার রায়পুর উপজেলার আইডিয়াল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ও রায়পুর উপজেলা মসজিদের খতিব ও শহর জামায়াতের সাবেক সেক্রেটারি নিজাম উদ্দিনকে শারীরিক নির্যাতন ও তার বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলার প্রতিবাদে এবং তার নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ মঙ্গলবার ১২ টার দিকে আইডিয়াল স্কুলের সামনে প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থী ও শিক্ষকদের যৌথ উদ্যোগে এ মানববন্ধন কর্মসূচি ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, গত রোববার ১৪ আগষ্টে রাজনৈতিক ষড়যন্ত্রের মাধ্যমে নারী ও শিশু নির্যাতন দমন আইনে রায়পুর আইডিয়াল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ নিজাম উদ্দিন কে গ্রেফতার করে পুলিশ। পরে তাকে জেলা জজ আদালতে সোপর্দ করা হলে আদালত তাকে জেল হাজতে প্রেরণ করে।

তাছাড়া নিজাম উদ্দিনকে গ্রেফতার হওয়ার আগেই শারীরিক ভাবে নির্যাতন করার অভিযোগ উঠেছে। তবে স্কুলের পরিচালক, শিক্ষক, শিক্ষার্থীরা ও তার স্ত্রীর দাবি করেন বলেন, নিজাম উদ্দিন ষড়যন্ত্রের শিকার।

মানববন্ধন কারীরা জানান, রায়পুরের চিহ্নিত এক আওয়ামী ক্যাডার স্কুলে প্রবেশ করে স্কুল এন্ড কলেজের অধ্যক্ষকে মারধর করে পুলিশ দিয়ে আটক করে নিয়ে ষড়যন্ত্র মূলক মামলা প্রদান করে।
তারা মহান এ শিক্ষক ও খতিব এর বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার এবং তার মুক্তি দাবি করেন।

এ দিকে অধ্যক্ষ নিজাম উদ্দিন এর বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার ও তার আশু মুক্তি দাবি জানিয়েছেন রায়পুর উপজেলা জামায়াতের আমীর মাওলানা সাইয়েদ নাজমুল হুদা ও সেক্রেটারি আব্দুল আউয়াল রাসেল। তারা একজন অধ্যক্ষ ও খতিবের বিরুদ্ধে করা ষড়যন্ত্রমূলক মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।