হযরত মোহাম্মদ (সাঃ)কে নিয়ে কটুক্তির প্রতিবাদে উত্তাল রামপাল

রামপাল (বাগেরহাট) প্রতিনিধি : হজরত মুহাম্মদ সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে নিয়ে ভারতের বিজেপি মুখপাত্রদের কটুক্তি করায় শুক্রবার জুমআর নামাজ বাদ রামপাল উপজেলা ব্যাপী প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

অবিলম্বে কটুক্তিকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলকশাস্তি প্রদান না করা হলে কঠোর কর্মসূচি ও ভারতীয় পণ্য বর্জনের আহ্বান জানানো হয়।

উপজেলার পেড়িখালী বাজারের প্রতিবাদ সমাবেশে নাজমুল হুদার পরিচালনা বক্তব্য দেন বাজার জামে মসজিদের পেশ ইমাম মো. মাসুদুর রহমান, সিকিরডাঙ্গা জামে মসজিদের পেশ ইমাম মুফতি খলিলুর রহমান, স্কুল জামে মসজিদের পেশ ইমাম মাওলানা জাকারিয়া হুসাইন, দোয়া পরিচালনা করেন উলুবুনিয়া জামে মসজিদের পেশ ইমাম আবু তাহের।

অনুরূপ প্রতিবাদ সমাবেশ মল্লিকেরবেড় ইউনিয়ন, ভোজপাতিয়া ইউনিয়ন, বাঁশতলী গিলাতলা, রাজনগর ইউনিয়ন ও গৌরম্ভা ইউনিয়নে প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল করেছেন ধর্মপ্রাণ মুসল্লিগণ।


মহানবীকে নিয়ে কটূক্তি করার প্রতিবাদে ভান্ডারিয়ায় বিক্ষোভ মিছিল

মামুন হোসেন, ভান্ডারিয়া প্রতিনিধি : ভারতে মহানবী হজরত মোহাম্মদ সা:-কে নিয়ে কটূক্তি করার প্রতিবাদে পিরোজপুরের ভান্ডারিয়ায় দলমত নির্বিশেষে সাধারণ মুসল্লিরা (১০ জুন) বাদ জুমা শহরের বিভিন্ন এলাকা থেকে ভান্ডারিয়া কেন্দ্রীয় জামে মসজিদের সামনে জড় হয়ে বিক্ষোভ মিছিল বের করে। শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে শহরের সার্কিট হাউস মাঠে গিয়ে সমাবেশে মিলিত হয়।

এ সময় মুহুর্মুহু ‘আল্লাহু আকবার’ ধ্বনিতে পুরো এলাকা প্রকম্পিত হয়ে ওঠে। এতে বক্তব্য রাখেন- ভান্ডারিয়া বড় মসজিদের ঈমাম ও খতিব মাওলানা জাকারিয়া আল ফরিদী, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো: এহসাম হাওলাদার, ভান্ডারিয়া বন্দর ব্যবসায়ী বাদশা জোমাদ্দার, মাওলানা জাকারিয়া আল কাসিমী, মাওলানা মানসুর আহমদ প্রমূখ।


হযরত মুহাম্মদ (সঃ)কে নিয়ে কটুক্তির প্রতিবাদে দক্ষিণ আইচায় মুসুল্লিদের বিক্ষোভ মিছিল

সেলিম রানা, চরফ্যাশন প্রতিনিধি : বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির মুখপাত্র নুপুর শর্মা ও তার সহকর্মী মিডিয়া সেলের প্রধান নাভীন জিন্দাল কর্তৃক কুরুচিপূর্ণ মন্তব্যের প্রতিবাদে
দক্ষিণ আইচায় সর্বস্তরের মুসলিম জনতার ডাকে দক্ষিণ আইচায় বিক্ষোভ মিছিল করেছেন তৌহিদি জনতা।

শুক্রবার আছরবাদ দক্ষিণ আইচা বাসস্ট্যান্ড বায়তুল তাকওয়া মারকাজ জামে মসজিদের উদ্যোগে মসজিদ সংলগ্ন থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে মুসলিম তৌহিদি জনতা। এ সময় বাজারের প্রধান সড়ক প্রদক্ষিণ করে বাসস্ট্যান্ড চত্ত্বরে এসে প্রতিবাদ সমাবেশ সমাপ্তি ঘটে।

প্রতিবাদ বিক্ষোভ মিছিলে শেষে বক্তব্য রাখেন, দক্ষিণ আইচা বায়তুল তাকওয়া মারকাজ জামে মসজিদের ইমাম ও খতিব মাওঃ আল-আমীন, এম এ মান্নান প্রমুখ।

এ সময় বিক্ষোভ মিছিলের নেতৃত্বেদেন সেলিম রানা,শেখ সাদী লিমন, পল্লী চিকিৎসক মো. হাছনাইন, ও মিজান হাওলাদার, সাহাবুউদ্দিন হাওলাদার সহ দক্ষিণ আইচা থানা এলাকার সর্বস্তরের মুসলিম জনতা উপস্থিত ছিলেন।

এ সময় আন্দোলনরত মুসল্লিরা ভারতের বিজেপি নেতা নূপুর শর্মার মহানবীকে নিয়ে কটূক্তির প্রতিবাদ জানিয়ে সংসদ অধিবেশনে নিন্দা প্রস্তাব গ্রহণের জন্য সরকারের প্রতি আহবান জানান।