খোলাবার্তা২৪ ডেস্ক : বাংলাদেশ ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী আজ। এ উপলক্ষে দেশের বিভিন্ন উপজেলায় ছাত্রলীগের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। আমাদের প্রতিনিধিদের পাঠানো প্রতিবেদন ও ছবি।

রামপালে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিক পালন

রামপাল (বাগেরহাট) প্রতিনিধি : রামপাল উপজেলা ছাত্রলীগের ৭৪ তম প্রতিষ্ঠা বার্ষিক পালিত হয়েছে। এ উপলক্ষে উপজেলা পরিষদ মিলনায়তনে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সকাল ১০টায় রামপাল উপজেলা ছাত্রলীগের সভাপতি শেখ হাফিজুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শেখ সাদীর সঞ্চালনা বক্তব্য রাখেন রামপাল উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেখ মোয়াজ্জেম হোসেন। উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মোল্লা আ. রউফ, বাগেরহাট জেলা আওয়ামী লীগের সদস্য ও সাবেক উপজেলা চেয়ারম্যান শেখ মো. আবু সাইদ, উপজেলা ভাইস চেয়ারম্যান ও যুবলীগ সভাপতি শেখ নূরুল হক লিপন, মহিলা ভাইস চেয়ারম্যান ও যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক হোসনেয়ারা মিলি, সাবেক ভাইস চেয়ারম্যান মো. হামিম নুরী, সাবেক ছাত্রলীগের সভাপতি আবুল কালাম আজাদ, সেচ্ছাসেবক লীগের সভাপতি সরদার বোরহান উদ্দিন প্রমুখ। এ সময় উপস্থিত ছিলেন পেড়িখালী ইউপি চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম বাবুল, বাশঁতলী ইউপি চেয়ারম্যান মো. মোস্তাফিজুর রহমান সোহেল, সদর ইউপি চেয়ারম্যান মো. নাসির উদ্দীনসহ সকল ইউপি চেয়ারম্যানগণ।

এ ছাড়াও উপজেলার ১০ ইউনিয়নের ছাত্র লীগের সভাপতি/ সম্পাদকসহ বিভিন্ন ইউনিটের বিপুল সংখ্যাক নেতা নেত্রী উপস্থিত ছিলেন।


বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে ছাত্রলীগ সচেষ্ট : এমপি জ্যাকব

সেলিম রানা, চরফ্যাশন প্রতিনিধি : যুব ও ক্রীড়া মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, ভোলা ৪ আসনের সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব বলেছেন, বঙ্গবন্ধুর আদর্শে স্বপ্নের সোনার বাংলা গড়তে ছাত্রলীগের নেতা কর্মীদের সচেষ্ট থাকতে হবে। মাটি ও মানুষেকে নিয়েই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন কাজ করে গেছেন। তাঁরই হতে গড়া ছাত্র সংগঠন স্বাধীনতার আগে ও পরে গনতান্ত্রিক আন্দোলনে ছাত্রলীগের ভূমিকা ছিল অসীম।

অসম্প্রদায়িক ও গনতান্ত্রিক দেশ গড়তে জাতির জনকের স্বপ্ন বাস্তবায়নে আমরা দৃঢ় প্রত্যয়ী। আগামীর উন্নয়নশীল বাংলাদেশ বিনির্মাণে ঐতিহ্যের ধারক ও বাহক বাংলাদেশ ছাত্রলীগকে সাহসিকতাপূর্ণ ভূমিকা রাখতে হবে। মঙ্গলবার ভোলার চরফ্যাশন ফ্যাশন স্কয়ারে বাংলাদেশ ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে ছাত্র সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর বাংলাদেশ অনেক দূর পিছিয়ে গিয়েছিল। কিন্তু তার স্বপ্ন থেমে থাকেনি। তাঁরই সুযোগ্য কন্যা শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। স্বপ্নের সোনার বাংলা আর স্বপ্ন নয় তা বাস্তবেই রুপান্তর করছেন জননেত্রী শেখ হাসিনা। তাঁর হাতকে আরও শক্তিশালী করতে রাজপথে সোচ্চার থাকতে হবে বাংলাদেশ ছাত্রলীগকে।

ছাত্র সমাবেশে আরও বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদিন আখন, পৌর মেয়র মোঃ মোরশেদ, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ভিপি, পৌর আ’লীগের সম্পাদক অধ্যক্ষ মনির আহমেদ শুভ্র, ভোলা জেলা ছাত্রলীগ সভাপতি রাইহান আহমেদ, সম্পাদক হাসিব মাহমুদ হিমেল, চরফ্যাশন উপজেলা ছাত্রলীগ সভাপতি মেহেদী হাসান সোহাগ, সম্পাদক এনামুল আহসান আশিফ প্রমুখ।