রামপাল (বাগেরহাট) প্রতিনিধি : বাগেরহাটের রামপালে বাল্যবিবাহ প্রতিরোধ বিষয়ক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় উপজেলার ভাগা ব্রাক অফিস মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা প্রশাসন ও ব্রাক এর আয়োজনে ব্রাকের বাগেরহাট জেলা সমন্বয়কারী এস, এম ইদ্রিস আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন রাজনগর ইউপি চেয়ারম্যান সুলতানা পারভীন ময়না, বিশেষ অতিথির বক্তব্য দেন উজলকুড় ইউপি চেয়ারম্যান মুন্সি বোরহান উদ্দিন জেড, খুলনা ব্রাক ওয়াস এর সিনিয়র কোয়ালিটি কন্ট্রোল অফিসার মো. রেজাউল করিম, ডেপুটি ম্যানেজার ব্রাক (সামাজিক ক্ষমতায়ান ও আইন) এর ইসমাইল হোসেন, প্রেসক্লাব রামপাল এর সভাপতি এম, এ সবুর রানা, প্রোগ্রাম অফিসার মো. রেজাউল করিম, ব্রাক ওয়াসের কাজী ওমর ফারুক, এ্যাসোসিয়েট অফিসার জেসমিন আক্তার, বেতকাটা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সাইদুর রহমান বাদশা প্রমুখ।

সভায় জানানো হয়, বাল্যবিবাহ একটা মারাত্মক সামাজিক ব্যধি। একে প্রতিরোধ করা জরুরী। বাল্যবিবাহের কারণে প্রতি বছর নারী ও শিশুরা ক্ষতিগ্রস্ত হচ্ছে। এতে সামাজিক সমস্যা বৃদ্ধি পাচ্ছে। এ সমস্যা থেকে আমরা বেরুতে না পারলে আমরা ক্ষতিগ্রস্ত হবো। আমাদের স্থায়ীত্বশীল উন্নয়নে বড় বাঁধা বাল্যবিবাহ। নারী ও শিশুদের সুরক্ষা ও তাদের দক্ষ জনশক্তিতে রূপান্তর করতে হলে বাল্যবিবাহ প্রতিরোধ করতেই হবে। এ জন্য সকলকে এগিয়ে আসতে হবে।