রামপাল (বাগেরহাট) প্রতিনিধি : রামপাল উপজেলায় জাতীয়তাবাদী ছাত্রদলের ১০ ইউনিয়নের মধ্যে ৬টি ইউনিয়নে পূর্ণাঙ্গ ও ২ ইউনিয়নে আংশিক কমিটি গঠন করা হয়েছে। দীর্ঘ ২০ বছর পরে রামপালের ইউনিয়নগুলোতে ছাত্রদলের কমিটি গঠনের ফলে তৃণমূল ছাত্রদলের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা লক্ষ করা গেছে। বাকী ২টি ইউনিয়নেও শিগ্রই কমিটি দেয়া হবে বলে জানা গেছে।

রামপাল উপজেলা ছাত্রদলের আহবায়ক মোল্লা তরিকুল ইসলাম শোভন ও সদস্য সচিব মো. রবিউল ইসলামের বৃহস্পতিবার (২৯-১২-২০২১) রাতে পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

১ নং গৌরম্ভা ইউনিয়ন ছাত্রদলের সভাপতি নির্বাচিত হয়েছেন, সবুজ শেখ, সাধারণ সম্পাদক সরদার মহাকবির। ২ নং উজলকুড় ইউনিয়নে সভাপতি সাব্বির হাসান পাপ্পু, সাধারণ সম্পাদক পল্লব হুসাইন রাজু। ৩ নং বাইনতলা ইউনিয়নে সভাপতি মেহেদী শেখ, সাধারন সম্পাদক শেখ আসাদুজ্জামান শুভ। ৪ নং রামপাল সদরে সভাপতি শেখ নাইমুল হাসান নাইম, সাধারণ সম্পাদক মোল্লা সাবরাহান তানজিদ।

৫ নং রাজনগরে সভাপতি সোহরাব শেখ, সাধারণ সম্পাদক কোহিনূর হাওলাদার। ৬ নং হুড়কা ইউনিয়নে সভাপতি মো. ইমরান শেখ, সাধারণ সম্পাদক বাকি বিল্লাহ। ৭ নং পেড়িখালী ইউনিয়নে আংশিক কমিটি গঠন করা হয়েছে।

এর মধ্যে সভাপতি হাফিজুর রহমান সবুজ, সাধারণ সম্পাদক মো. আসাদ শেখ ও ১০ নং বাঁশতলী ইউনিয়নেও আংশিক কমিটি গঠন করা হয়েছে। এর মধ্যে সভাপতি হয়েছেন বাকিবিল্লাহ, সাধারণ সম্পাদক শেখ জুয়েল হুসাইন।

এ বিষয়ে উপজেলা আহবায়ক মোল্লা তরিকুল ইসলাম শোভন ও সদস্য সচিব মো. রবিউল ইসলাম বলেন, আমারা আহবায়ক কমিটির দায়িত্ব পাওয়ার পর সাংগঠনিক কার্যক্রম শুরু করি। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও চিকিৎসার ব্যবস্থা, তারুণ্যর অহংকার তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে এবং তার দিকনির্দেশনায় বিভিন্ন ইউনিয়নে সাংগঠনিক কার্যক্রম ও যাচাই বাছাই শেষে ও তৃণমূলের মতামতের ভিত্তিতে ১০টি ইউনিয়নের মধ্যে ২ টিতে আংশিক ও ৬ টিতে পূর্ণাঙ্গ কমিটি গঠন করি। বাকী ২টি ইউনিয়নেও শিগ্রই কমিটি দিতে পারবো ইনশাআল্লাহ।


রামপালে মুক্তিযোদ্ধা কমান্ডার জলিলের কবর জিয়ারত

রামপালে জনপ্রিয় গুণী মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ আ. জলিলের কবর জিয়ারত ও তার আত্মার মাগফিরাত কামনা করেন বাগেরহাট জেলা বিএনপির যুগ্ম আহবায়ক লায়ন ডক্টর শেখ ফরিদুল ইসলাম। শুক্রবার আসর বাদ রামপাল সদরস্থ মরহুমের বাসভবনে গিয়ে তার শোকসনপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন ও তার কবরের পাশে দাড়িয়ে ফাতিহা পাঠ করেন। এ সময় উপজেলার বিভিন্ন পর্যায়ের বিএনপি নেতৃবৃন্দ তার সাথে ছিলেন।