কাজী খলিলুর রহমান, ঝালকাঠি প্রতিনিধি : ঝালকাঠির রাজাপুরে দুর্বৃত্তের হামলায় এক যুবদল নেতা গুরুতর আহত হয়ে ঢাকা চিকিৎসাধীন রয়েছেন। গত বুধবার (৯ নভেম্বর) রাত ৯টার দিকে রাজাপুর উপজেলা সদরের বাইপাসমোড় সরকারি পুকুর পার থেকে তার নিজ বাসায় যাওয়ার পথে এ হামলার শিকার হয়।

যুবদল নেতার নাম মো. মাসুম বিল্লাহ পারভেজ (৪৮)। সে রাজাপুর উপজেলা সদরের মৃত মজিদ হাওলাদারের ছেলে, রাজাপুর উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি, রাজাপুর সরকারি কলেজের সাবেক জিএস ও রাজাপুর উপজেলা যুবদলের প্রস্তাবিত কমিটির আহবায়ক।

পরিবারের স্বজনরা জানায়, বুধবার রাত ৯টার দিকে ভাড়াটিয়া জাহাঙ্গির হোসেন বাসার সামনে রাস্তার পাশে পারভেজকে পরে থাকতে দেখে সবাইকে খবর দেয়। তখন তার নাক, কান ও মুখ দিয়ে রক্ত পরতেছিলো। স্থানীয়দের সহায়তায় স্বজনরা তাকে রাজাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে আশঙ্কাজনক অবস্থায় বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। সেখানের তার অবস্থার অবনতি হলে রাতেই তাকে ঢাকায় পাঠায় চিকিসৎকরা। বর্তমানে সে ঢাকায় নিউরো সাইন্স হাসপাতালে ভর্তি রয়েছেন। তবে কে বা কারা কি কারণে এই হামলা চালিয়েছে সে ব্যাপারে কিছু বলতে পারেনি স্বজনরা।

রাজাপুর থানা অফিসার ইনচার্জ পুলক চন্দ্র রায় জানান, খবর পেয়ে ঘটনাস্থলে ফোর্স পাঠানো হয়েছিল। তবে এ ঘটনায় এখন পর্যন্ত কোন লিখিত অভিযোগ আসেনি।

এদিকে এ হামলার ঘটনায় রাতেই তাৎক্ষণিক ঝালকাঠি জেলা যুবদলের আহবায়ক ও সদস্য সচিব স্বাক্ষরীত একটি প্রতিবাদ বার্তা দেয়। এ ছাড়াও ঝালকাঠি জেলা বিএনপির আহবায়ক কমিটির অন্যতম সদস্য রফিকুল ইসলাম জামাল সহ উপজেলা, জেলা, বিভাগ, কেন্দ্রীয় বিএনপি ও সহযোগী সংগঠনের বিভিন্ন নেতাকর্মী এ হামলার প্রতিবাদ ও নিন্দা জানায়।