এম. মনিরুজ্জামান, রাজবাড়ী প্রতিনিধি : রাজবাড়ী সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ও কর্মচারীদের উদ্যেগে অর্ধদিবস কর্মবিরতি পালিত হয়েছে। সরকারের কাছে তাদের অন্যতম ৫ দফা দাবী আদায়ের লক্ষ্যে এই কর্মবিরতি পালন করেন তারা।

সোমবার সকাল ৮টা থেকে বেলা ১২টা পর্যন্ত রাজবাড়ী সদর উপজেলা পরিষদে এই কর্মবিরতি অনুষ্ঠিত হয়। সে সময় সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এস এম মনোয়ার মাহমুদ, উপ-সহকারী প্রকৌশলী বিজয় প্রামাণিকসহ পিআইও অফিসের অন্যান্য কর্মচারীরা উপস্থিত ছিলেন।

দাবী সূমহের মধ্যে রয়েছে, ১. দুর্যোগ ব্যবস্থাপনা আইন -২০১২ এর আলোকে প্রস্তাবিত জনবল কাঠামো ও নিয়োগবিধি বাস্তবায়ন, ২. জেলা ত্রাণ পুর্নবাসন কর্মকর্তা (ডিআরআরও) পদ আপগ্রেডেশন ৩. উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) পদ আপগ্রেডেশন ৪. সচিবালয়ের ন্যায় দু্র্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মচারীদের পদনাম পরিবর্তন ও আপগ্রেডেশন ৫. দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সকল শূন্য পদ পদোন্নতি /চলতি দায়িত্ব /নিয়োগের মাধ্যমে পূরণ। এই দাবীসমুহ পুরণের লক্ষ্যে ১২ তারিখ হতে ১৫ তারিখ পর্যন্ত অর্ধদিবস কর্মবিরতি (সকাল ৮ টা হতে দুপুর ১২ টা পর্যন্ত) চলবে।

দাবী বাস্তবায়ন না হওয়া পর্যন্ত এ আন্দোলন সারা বাংলাদেশে জেলা, উপজেলা সকল পিাইও অফিসে যথারীতি এই কর্চমবিরতী চলতে থাকবে।