এম. মনিরুজ্জামান, রাজবাড়ী প্রতিনিধি : রাজবাড়ীতে আন্তঃজেলা ডাকাত চক্রের মূলহোতাসহ পাঁচ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় ডাকাতির কাজে ব্যবহৃত একটি ট্রাক জব্দ করা হয়েছে।

গ্রেফতারা হল- রাজবাড়ীর পাংশা উপজেলার পূর্ব বাগদুলী গ্রামের আফজাল মোল্লার ছেলে ডাকাত সর্দার আকবর মোল্লা (৩৮), তার সহযোগী জামালপুর জেলার দেওয়ানগঞ্জ উপজেলার পোল্লাকান্দি গ্রামের মুসলিম ওরফে মছির উদ্দিন ওরফে বাবুর ছেলে মমিনুল ওরফে মমিন ওরফে রূপচান (৩৫), মানিকগঞ্জ জেলার দৌলতপুর উপজেলার জিয়নপুর গ্রামের মৃত শেখ মজিবর রহমানের ছেলে ইয়াকুব আলী শেখ ড্রাইভার (৩৮), লক্ষ্মীপুর সদর উপজেলার সমশেরাবাদ গ্রামের হাবিবুর রহমানের ছেলে শাহিন মোল্লা (২৭) ও মানিকগঞ্জ জেলার সাটুরিয়া উপজেলার পাড়াগ্রামের মো. রব্বানীর ছেলে মো. সুজন (২৬)।

মঙ্গলবার পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রাজবাড়ীর পুলিশ সুপার এমএম শাকিলুজ্জামান জানান, গ্রেফতার ব্যক্তিরা দেশের বিভিন্ন মহাসড়কে গরুভর্তি ট্রাক ও পিকআপ থামিয়ে গরু ডাকাতি করত। কালুখালী থানার একটি গরুভর্তি পিকআপ ডাকাতির মামলা তদন্ত করতে গিয়ে সিসি ক্যামেরার ফুটেজ পর্যালোচনা করে ডাকাতির কাজে ব্যবহৃত ট্রাকটি শনাক্ত করা হয়।

পরে মঙ্গলবার ভোরে দৌলতদিয়া বাজার এলাকা থেকে ডাকাত চক্রের মূল হোতা আকবর মোল্লাসহ পাঁচ সদস্যকে গ্রেফতারের পাশাপাশি তাদের হেফাজত থেকে ডাকাতির কাজে ব্যবহৃত ট্রাকটি জব্দ করা হয়।

গ্রেফতার ব্যক্তিদের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় চুরি, ডাকাতিসহ একাধিক মামলা রয়েছে বলেও জানান পুলিশ সুপার।